whatsapp channel

আবারও গোটা দেশে শুরু হবে লকডাউন! মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদী

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই ১৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে করোনা সংক্রমণের সংখ্যা। এই অবস্থায় আগামী ২৭শে জুলাই দেশের সমস্ত রাজ্য গুলির মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।…

Avatar

HoopHaap Digital Media

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই ১৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে করোনা সংক্রমণের সংখ্যা। এই অবস্থায় আগামী ২৭শে জুলাই দেশের সমস্ত রাজ্য গুলির মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের প্রতিটি রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। আগামী ৩১শে জুলাই পর্যন্ত দেশে জারি থাকবে আনলক-২। তারপর আনলক-৩ এ কি কি ব্যবস্থা নেওয়া যায়, কোন কোন বিষয়ে ছাড় দেওয়া যেতে পারে ২৭ তারিখের বৈঠকে এই নিয়েই আলোচনা হবে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর অনুযায়ী, ২৭ তারিখের বৈঠকে প্রধানমন্ত্রী রাজ্য গুলিতে এই মুহূর্তে করোনা পরিস্থিতি কেমন সেই বিষয়ে আলোচনা করবেন। এর সাথেই আনলক-৩ এ কি কি বিষয়ে আরও ছাড় দেওয়া যেতে পারে সেই বিষয়েও আলোচনা হবে। কেন্দ্রের তরফে রাজ্য গুলিকে আরও কি কি সুবিধা দেওয়া যেতে পারে তা নিয়েও আলোচনা হবে। মার্চ মাসে প্রথম দফার লকডাউনের সময় থেকেই রাজ্য গুলির মুখ্যমন্ত্রীদের সাথে ভার্চুয়াল বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। করোনা সংক্রমণ রোখার পাশাপাশি অর্থনৈতিক পরিস্থিতি নিয়েও বৈঠক হয়েছে মুখ্যমন্ত্রীদের সাথে।

ইতিমধ্যেই দেশে সংক্রমণ ছাড়িয়েছে ১৩ লক্ষ। প্রতিদিন আক্রান্তের সংখ্যায় নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। তবে এসবের মধ্যেও আশার খবর ভারতে মৃত্যুর হার পৃথিবীর মধ্যে সবচেয়ে কম। কয়েকটি রাজ্যে সংক্রমণ বৃদ্ধির হার চিন্তায় রেখেছে কেন্দ্রকে। এই রাজ্য গুলি হলো পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা ও অসম। এই রাজ্য গুলির প্রসাশনকে কেন্দ্রের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, অবিলম্বে স্বাস্থ্য পরিকাঠামো উন্নত করতে হবে এবং টেস্টের সংখ্যা আরও বাড়তে হবে। এখন দেখার নতুন আলোচনায় কি কি নির্দেশ দেওয়া হয় কেন্দ্রের তরফে।

Avatar