whatsapp channel

কবে থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন! নতুন ঘোষণায় জানিয়ে দিল কেন্দ্র

আজ থেকেই শুরু হচ্ছে আনলক ২.০। দীর্ঘদিন লকডাউনের জেরে বন্ধ ছিল এই সরকারি পরিষেবা, অবশেষে সকল জট কাটিয়ে উঠে আজ থেকেই মুম্বাইতে চালু হয়ে যাচ্ছে লোকাল ট্রেন। তবে বেশ কিছু…

Avatar

HoopHaap Digital Media

আজ থেকেই শুরু হচ্ছে আনলক ২.০। দীর্ঘদিন লকডাউনের জেরে বন্ধ ছিল এই সরকারি পরিষেবা, অবশেষে সকল জট কাটিয়ে উঠে আজ থেকেই মুম্বাইতে চালু হয়ে যাচ্ছে লোকাল ট্রেন। তবে বেশ কিছু শর্ত মেনেই এই ট্রেন চালু করা হবে বলে জানা গিয়েছে। প্রতি দিন ৩৫০ টি ট্রেন চালানো হবে। মুম্বই সেন্ট্রাল ও ওয়েস্টার্ন জোন থেকে এই ট্রেনগুলি চলবে। আর মেন্ লাইন ও হারবার লাইন দিয়ে ট্রেন চলবে।

এই ট্রেনে সবাই উঠতে পারবেন না। কেবল যারা জরুরি পরিষেবার সাথে যুক্ত আছেন, তারাই এই ট্রেনে উঠতে পারবেন। আর এই জন্য যাত্রীদের মহারাষ্ট্র সরকারের কাছ থেকে ছাড়পত্র নিতে হবে। রেল সূত্রে বলা হয়েছে যে ১৫ জুন তারিখ থেকে ইস্যু করা মহারাষ্ট্র সরকারের দেওয়া পরিচপয়পত্র নিয়েই যাত্রীরা ট্রেনে উঠতে পারবেন। ভোর সাড়ে ৫ টা থেকে বেলা সাড়ে এগারোটা অবধি প্রতি ১৫ মিনিট অন্তর একটি করে ট্রেন চলবে।

কেন্দ্র সরকারের জরুরি পরিষেবার সাথে যুক্ত ব্যক্তিরা হলেন -মুম্বই পোর্ট ট্রাস্ট, আইটি, জিএসটি, সরকারি ব্যাঙ্ক, শুল্ক দফতর, আইন বিভাগ, ডাকঘর, প্রতিরক্ষা ও রাজভবনের কাজে যুক্ত থাকা ব্যক্তিরা এই ট্রেনের পরিষেবা পাবেন। গত মার্চ মাস থেকে লকডাউনের জেরে বন্ধ রয়েছে ট্রেন চলাচল।

Avatar