Advertisements

ত্বক উজ্জ্বল করতে দু’চামচ চাল দিয়েই বানিয়ে ফেলুন অসাধারণ ক্রিম

Avatar

HoopHaap Digital Media

Follow

কোরিয়ায় বসবাসকারী নারীরা বিশ্বের সুন্দরী নারীদের মধ্যে অন্যতম। আপনিও যদি সেই নারীদের মতন ত্বক পেতে চান তাহলে আপনার রোজকার রূপচর্চায় সঙ্গী করতে পারেন চালকে। কোরিয়ান নারীরাও চুল এবং ত্বক সুন্দর করতে চাল কে সঙ্গী করেছেন। চাল দিয়ে তৈরি করে ফেলুন অসাধারণ একটি ক্রিম।

এই ক্রিমটি নাইট ক্রিম হিসেবেও মাখতে পারেন, আবার স্নান করে এই ক্রিমটি ভালো করে ম্যাসাজ করতে পারেন। যদি সম্ভব হয় সারা শরীরে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এক সপ্তাহ ব্যবহার করলেই বুঝতে পারবেন আপনার ত্বক কতটা সুন্দর এবং ঝলমলে হয়ে উঠেছে। চলুন দেখে নিই কিভাবে তৈরি করতে হয় এই চালের ক্রিম।

দুই বড় চামচ এর ভর্তি ভর্তি ভালো চাল ভালো করে ঠান্ডা জলে ধুয়ে নিয়ে জলে ভিজিয়ে তিন থেকে চার ঘণ্টা মতো রেখে দিতে হবে। তারপরে সেই জল দেওয়া চালকে মিক্সিতে দিয়ে বেটে নিতে হবে। বাটা হয়ে গেলে সেই মিশ্রণটি ছাঁকনিতে ছেঁকে নিতে হবে। ছেঁকে নেওয়ার পরে ছাঁকনিতে থেকে যাওয়া অবশিষ্ট অংশ ফেলে না দিয়ে তাতে সামান্য বেসন আর কাঁচা দুধ দিয়ে স্নান এর আগে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। এবার তরল মিশ্রণটি গ্যাসে একটি পাত্রের মধ্যে দিয়ে ভালো করে গরম করে ঘন করতে হবে। ঘন হওয়া মিশ্রণটি একটি পাত্রের মধ্যে দিয়ে একটি ভিটামিন-ই ক্যাপসুল, এক চামচ গ্লিসারিন, এক চামচ গোলাপ জল (বাড়িতে বানানো খুলে বেশি ভালো), একটি ভিটামিন-সি ক্যাপসুল, এক চামচ অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটিকে প্রায় ১ সপ্তাহ ফ্রিজে কোন এয়ার টাইট কন্টেনারে রাখতে পারেন। রোজ রাতে শুতে যাওয়ার আগে কিংবা স্নান করে কিংবা ঘুম থেকে উঠে হালকা হাতে ম্যাসাজ করে এই ক্রিম মেখে নিন।

Avatar

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow