whatsapp channel

আগামীকাল রাস্তায় নামবে না বেসরকারি বাস, বিকল্প ব্যবস্থা রাজ্য পরিবহন দফতরের

এদিন রবিবার সাংবাদিক বৈঠকে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে ঘোষণা করা হয়েছে, আগামীকাল সোমবার থেকে রাস্তায় নামবে না বেসরকারি বাস। এছাড়া সরকারি অনুদানও তাঁরা নেবেন না। আর বেসরকারি বাস…

Avatar

HoopHaap Digital Media

এদিন রবিবার সাংবাদিক বৈঠকে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে ঘোষণা করা হয়েছে, আগামীকাল সোমবার থেকে রাস্তায় নামবে না বেসরকারি বাস। এছাড়া সরকারি অনুদানও তাঁরা নেবেন না। আর বেসরকারি বাস রাস্তায় না নামার ফলে বিকল্প ব্যবস্থা ইতিমধ্যেই নিয়েছে রাজ্য পরিবহন দফতর। আর এতেই স্পষ্ট বেসরকারি বাস সংগঠনের হুমকি বিশেষ পাত্তা দিতে নারাজ রাজ্য পরিবহন দফতর। পরিবহন দফতরের এক আধিকারিকের কথায়, ” সোমবার বেসরকারি বাস রাস্তায় না নামার ফলে মানুষের যাতে কোনো অসুবিধা না হয় সেই কথা ভেবেই বিকল্প নীল নকশা তৈরি করেছে রাজ্য পরিবহন দফতর”।

রবিবার সাংবাদিক বৈঠকে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট জানায়, সোমবার থেকে রাস্তায় নামবে না বেসরকারি বাস। বাস চালাতে গিয়ে প্রতিদিন বাস পিছু ২৩০০ টাকা লোকসান হচ্ছে। এই লোকসানের পরিমাণ একমাসে ৫৪,০০০ টাকা। যেসব বেসরকারি বাস সংগঠন রাস্তায় নামবে না বলে জানিয়েছে তাঁদের মধ্যে রয়েছে কলকাতার ৪০০০ বাস। এছাড়া জেলাতেও চলে সেই বাস। আর এই অবস্থায় বাস না নামার হুমকি যথেষ্টই চিন্তার বিষয়। তবে সেই হুমকিকে বিশেষ আমল দিতে নারাজ রাজ্য পরিবহন দফতর।

আগামীকাল রাস্তায় নামবে না বেসরকারি বাস, বিকল্প ব্যবস্থা রাজ্য পরিবহন দফতরের
বাস কমলে বাড়তে পারে যাত্রীদের দুর্ভোগ

জানা গিয়েছে, সোমবার থেকে রাস্তায় মানুষের যাতে কোনো অসুবিধা না হয় তার জন্য নীল নকশা তৈরি করেছে রাজ্য পরিবহন দফতর। রাজ্য পরিবহন দফতর জানিয়েছে, কলকাতায় সোমবার থেকে SBSTC-এর ২০০টি বাস, WBSTC-এর ১৩০০টি বাস ও ২০০টি ভলভো বাস রাস্তায় নামাবেন তাঁরা। এছাড়াও অন্যান্য বাস সিন্ডিকেট সংগঠনের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media