whatsapp channel

Lifestyle: অক্ষয় তৃতীয়ার দিন করুন এই পাঁচটি কাজ, সুখ-সমৃদ্ধিতে ভরে উঠবে জীবন

Shreya Chatterjee

Shreya Chatterjee

বৈশাখ মাসে শুক্লপক্ষের তৃতীয়া এই তিথিতে অক্ষয় তৃতীয়া পালন করা হয় প্রতি বছর, কিন্তু আপনি কি জানেন অক্ষয় তৃতীয়ার এই শুভদিনে আপনি যদি পাঁচটি কাজ করতে পারেন তাহলে আপনার জীবনে কোন সমস্যাই আপনাকে ছুঁতে পারবে না। এ বছর ১০ই মে অসাধারণ অক্ষয় তৃতীয়ার উৎসব পালিত হবে, এই দিনটি হল দেবী লক্ষীর দিন, তাই এই দিনে আপনি এই ছোট ছোট কাজগুলো করুন। দেখবেন আপনার জীবনের লক্ষ্মী যোগ হবে।

১) হলুদ বস্ত্র পরুন- এই দিন হলুদ বস্ত্র পরে বিষ্ণুর পুজো করুন এবং বিষ্ণুকে যখন পূজা করবেন তখন তার পায়ে বা চরণের কাছে হলুদ ফুল অর্পণ করুন আর মা লক্ষ্মীকে গোলাপী বা সাদা ফুল দিন। আর অবশ্যই একটা প্রদীপ চালিয়ে দেবেন।

২) ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করুন- এই দিন কোন ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করুন, তাহলে দেখবেন জীবনে ধন, যশ প্রতিষ্ঠা সবই পাবেন।

৩) নারকেলে লাল কাপড় বাঁধুন – অক্ষয় তৃতীয়ায় যদি পুজো করেন তাহলে একটা নারকেলের লাল কাপড় বেঁধে পুজো করুন। এরপর এটি আপনি যেখানে টাকা রাখেন সেখানে রেখে দিন। তারপর দেখবেন আপনার ধন-সম্পত্তি একেবারে ফুলে ফেঁপে উঠবে।

৪) গঙ্গায় স্নান করতে পারেন – এই পুন্য তিথিতে পূর্বপুরুষদের উদ্দেশ্যে তর্পণ করতে পারেন, এজন্য গঙ্গায় গিয়ে স্নান করে নিজের পূর্ণ অর্জন করুন পিতৃ দোষ থেকেও মুক্তি পেতে পারেন।

৫) দরিদ্র অসহায়দের দান করুন – স্নানের পরে পরিষ্কার বস্ত্র পরে দরিদ্র অসহায়দের দান করতে পারেন। অথবা অবলা পশু পাখিকে খাওয়াতে পারেন। এমন তিথিতে আপনি যদি গরীব মানুষকে দান ধ্যান করেন তাহলে কিন্তু দ্বিগুণ ফল পাবেন।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক, ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক