নিতে হবে প্রতিশোধ, শুটিং চলাকালীন গর্ভবতী শুভশ্রীকে তেড়ে মারতে এসেছিলেন পার্নো মিত্র!

বছর দুয়েক আগে মুক্তি পেয়েছিল রাজ চক্রবর্তী পরিচালিত ‘ধর্মযুদ্ধ’। দুই ভিন্ন ধর্মী মানুষদের কাহিনি উঠে এসেছিল এই ছবিতে। রাজ পরিচালিত ছবিটিতে অভিনয় করেছিলেন স্বাতীলেখা সেনগুপ্ত, শুভশ্রী গঙ্গোপাধ‍্যায় (Subhashree Ganguly), পার্নো মিত্র (Parno Mitra), ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, সপ্তর্ষি মৌলিক এর মতো অভিনেতা অভিনেত্রীরা। মুখ‍্য চরিত্রে শুভশ্রী এবং পার্নোর অভিনয়ের দর্শকরা বেশ প্রশংসাও করেছিলেন।

২০২২ সালে বড়পর্দায় মুক্তি পাওয়ার পর সম্প্রতি আবারো চর্চায় উঠে এসেছে ধর্মযুদ্ধ ছবিটি। কারণ সম্প্রতি জনপ্রিয় ওটিটি প্ল‍্যাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে ছবিটি। সেই উপলক্ষে ক‍্যামেরার নেপথ‍্যের কিছু অজানা গল্প নিয়ে ক‍্যামরার মুখোমুখি হন শুভশ্রী, রাজ এবং পার্নো।

তাঁদের কাছে প্রশ্ন রাখা হয়েছিল, ধর্মযুদ্ধ ছবিতে এমন কোনো দৃশ‍্য রয়েছে যেটা শুট করতে গিয়ে বেশ স্ট্রাগলের মুখে পড়তে হয়েছিল? উত্তরে শুভশ্রী মজা করে বলে ওঠেন, পুরোটা ছবিটাই স্ট্রাগল স্টোরি ছিল। এরপরেই পার্নো জানান, তাঁর এবং শুভশ্রীর একটি মারামারির দৃশ‍্য ছিল। এক শটে দৃশ‍্যটি তুলেছিলেন রাজ। পার্নো মজা করে বলেন, ওই একটি দৃশ‍্যের জন‍্য প্রচুর মারপিট করিয়েছিলেন রাজ। অন‍্যদিকে শুভশ্রী জানান, দৃশ‍্যটি চিত্রনাট‍্যে ছিল না। ওই খানে ওই মুহূর্তেই দৃশ‍্যটি ঠিক হয়। এদিকে শুভশ্রীকে অন্তঃসত্ত্বা দেখানো হয়েছিল ছবিতে। তাই তাঁকে মারার কথা শুনে চমকে উঠেছিলেন পার্নো।

দীর্ঘ প্রতীক্ষা এব‌ং একাধিক বার তারিখ পেছোনোর পর অবশেষে মুক্তি পেয়েছিল ধর্মযুদ্ধ ছবিটি। তবে ছবির কিছু দৃশ‍্য নিয়েও বয়কটের ডাক ওঠায় জড়িয়ে পড়েছিল বিতর্কে। তবে দ‍র্শকরা ঢালাও প্রশংসা করেছিল ছবির গল্প এবং অভিনয়ের।