whatsapp channel

আগামী আগস্টেই কমতে চলেছে গাড়ি ও বাইকের দাম

করোনা আবহে শোচনীয় সাধারণ মানুষের আর্থিক অবস্থা। এই পরিস্থিতিতে এবার গাড়ি এবং বাইক ক্রেতাদের জন্য রয়েছে খুশির খবর। কারণ একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে আগামী আগস্ট মাস…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

করোনা আবহে শোচনীয় সাধারণ মানুষের আর্থিক অবস্থা। এই পরিস্থিতিতে এবার গাড়ি এবং বাইক ক্রেতাদের জন্য রয়েছে খুশির খবর। কারণ একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে আগামী আগস্ট মাস থেকেই কমতে পারে গাড়ি ও বাইকের দাম। জানা গিয়েছে এর পেছনে রয়েছে বীমা নিয়ন্ত্রক সংস্থা আইআরডিএ-র নতুন নিয়ম।

Advertisements

পুরনো নিয়ম অনুযায়ী, নতুন চার চাকার গাড়ি কিনলে তিন বছরের বীমা করানো বাধ্যতামূলক ছিল৷ একইভাবে দুই চাকার গাড়ির ক্ষেত্রে তা ছিল পাঁচ বছর৷ কিন্তু আইআরডিএ-র নতুন নিয়ম অনুযায়ী, আগামী ১লা আগস্ট থেকে এই তিন বা পাঁচ বছরের বীমার টাকা গ্রাহকদের একসঙ্গে দিতে হবে না৷ যার ফলস্বরূপ নতুন গাড়ি বা বাইকের দাম অনেকটাই কমে যাবে।

Advertisements

অন্যদিকে, এই নতুন নিয়মে গাড়ির ক্ষেত্রে তিন বছরের থার্ড পার্টি ইনস্যুরেন্স এবং দুই চাকার গাড়ির ক্ষেত্রে পাঁচ বছরের জন্য থার্ড পার্টি ইনস্যুরেন্স করানো বাধ্যতামূলক করা হয়েছে৷ এছাড়া ব্যক্তিগত যানবাহনের ক্ষেত্রে থার্ড পার্টি ইনস্যুরেন্সের সাথে সাথে নিজস্ব বীমাও করে নিতে পারবেন গ্রাহকেরা।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar