Advertisements

জবাব দিয়ে দিয়েছেন চিকিৎসক, ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

‘হামি গরীব আদমি আছি বাবু’, সংলাপটি রাতারাতি জনপ্রিয় করে তোলার পেছনে যাঁর হাত ছিল তিনি হলেন আত্মারাম, এক বিহারি রিক্সাওয়ালার ভূত। আর ‘ভূতের ভবিষ্যৎ’ এর এই চরিত্রটিকে জনপ্রিয় করে তোলার কৃতিত্ব অভিনেতা উদয় শঙ্কর পালের (Uday Shankar Pal), যিনি বর্তমানে গুরুতর অসুস্থ। ফুসফুসের লাস্ট স্টেজ ক্যানসারে আক্রান্ত তিনি। কেউ খোঁজটুকুও রাখেননি।

হ্যাঁ, ঠিকই পড়েছেন। ফুসফুসের ক্যানসারের লাস্ট স্টেজে রয়েছেন তিনি। জানা যাচ্ছে, চিকিৎসক শেষ জবাব দিয়েই দিয়েছেন। বাড়িতেই শয্যাশায়ী রয়েছেন প্রবীণ অভিনেতা। পরিচালক অভিজিৎ পাল এই খবর জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তিনি লিখেছেন, ‘আমার প্রিয় উদয়দা। আমাদের সব্বার প্রিয় আত্মারাম। একজন মারাত্মক চরিত্র অভিনেতা।এত আড্ডা, এত স্ক্রিপ্ট নিয়ে কাঁটাছেড়া। এত ভাবনা, এত পথ চলা। গত দুদিন আগে জানতে পারা মারণরোগ ক্যান্সার তোমাকে থমকে দিয়েছে। লাস্ট স্টেজ। এইতো কদিন আগে আমার পরবর্তী সিনেমা নিয়ে এত কথা হলো। সেভাবে তোমাকে নিয়ে কেউ লিড হিসেবে কোনওদিন কাজ করেননি। আমি চেষ্টা করছিলাম একটা পুরো সিনেমা জুড়ে তোমাকে আঁকতে। গত তিন বছর ধরে তোমাকে নিয়ে এই চিত্রনাট্য নিয়ে কাজ করছি। মন ভীষণ ভারী। তুমি জানি না আর কতদিন আছো!

পরিচালক অভিজিৎ জানান, উদয় শঙ্কর পালের সঙ্গে তাঁর দীর্ঘদিনের পরিচয়। বিগত তিন বছর ধরে একসঙ্গে একটি ছবির কাজ করছিলেন তাঁরা। এপ্রিলের শেষ থেকেই ছবিটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গরমের জন্য তা পিছিয়ে যায়। এর মধ্যেই অভিনেতার এই অসুস্থতার খবরে থমকে গিয়েছে সবকিছু। পরিচালক আরো জানান, উদয় শঙ্কর পাল সংসার করেননি। অভিনয়কে ভালোবেসে তাই নিয়েই থেকেছেন আজীবন। নিজের দিদির সঙ্গে থাকেন তিনি। বিগত কয়েক মাস ধরেই নাকি তাঁর কাশি হচ্ছিল। গত ডিসেম্বর মাসে কাশির সঙ্গে রক্ত উঠে আসে। তিনি ডাক্তার দেখাতে না চাইলেও জোর করে দেখানো হয়। আর তখনই জানতে পারা যায়, ফুসফুসের ক্যানসার হয়েছে তাঁর।

ভূতের ভবিষ্যৎ এর পরিচালক অনীক দত্ত বলেন, তাঁর কাছে যে ফোন নম্বরটি রয়েছে তাতে যোগাযোগ করা যাচ্ছে না। তবে প্রযোজনা সংস্থার কাউকে অভিনেতার বাড়িতে পাঠানো হবে বলে জানান পরিচালক। সেই সঙ্গে ফেডারেশনকে একহাত নিয়ে তিনি বলেন, শিল্পীদের প্রত্যেকের জীবনবিমা পাওয়ার কথা। সেদিকে নজর দিতে হবে। তাঁর অনেক ছবিতেই কাজ করেছেন উদয় শঙ্কর পাল। তিনি নিজে ব্যক্তিগত ভাবে যতটা পারবেন করবেন। অন্যদিকে পরিচালক অভিজিৎও ক্যানসারের চিকিৎসার খরচে সাহায্যের জন্য ইন্ডাস্ট্রির সদস্য এবং গিল্ডের সঙ্গে যোগাযোগ করেছেন।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow