Hoop News

আজ থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হলো দক্ষিণেশ্বর মন্দিরের দরজা

দীর্ঘ লকডাউনের পর ছন্দে ফিরছে জনজীবন। অফিস থেকে বাজার, হোটেল থেকে রেস্তোরাঁ সবেতেই ক্রমে ফিরছে স্বাভাবিক ছন্দ। গত ১লা জুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্দির, মসজিদ, গুরুদ্বার খোলার অনুমতি প্রকাশ করেন। তবে দক্ষিণনেশ্বর মন্দির কতৃপক্ষ কিছুদিন সময় চেয়েছিল। তবে এবার ভক্তদের জন্য খুলে দেওয়া হচ্ছে দক্ষিণেশ্বরের মা ভবতারিণীর মন্দির। আজ ১৩ই জুন শনিবার সকাল ৭টায় ভক্তদের জন্য পুনরায় উন্মুক্ত হল মন্দিরের প্রবেশপথ।

দীর্ঘদিন পর মন্দির খুললেও বদল ঘটছে সমস্ত নিয়মাবলিতে। বদলে গিয়েছে মন্দিরে প্রবেশের সময়কাল। সকাল ৭টা থেকে বেলা ১০ টা পর্যন্ত অপরদিকে বিকেল ৩:৩০ মিনিট থেকে ৬:৩০ মিনিট পর্যন্ত অর্থাৎ মোট ৬ ঘন্টা ভক্তদের জন্য উন্মুক্ত হবে মন্দির। তবে সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই খুলবে মন্দির। এবার ফুল দিয়ে আর পুজো দেওয়া যাবে না। প্রবেশ করা যাবে না মন্দিরের গর্ভগৃহে। পুজোর লাইনেও মানতে হবে বিধিনিষেধ। এক একজন পূণ্যার্থীকে ৬ ফুট দূরে দাঁড়াতে হবে।

এছাড়া মন্দিরে প্রবেশের আগে প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং করা হবে। আট ফুট দূরে দাঁড়িয়ে করতে হবে মাতৃ দর্শন। এদিন বুধবার এই বিশেষ নিয়মগুলি সামনে আনা হয়েছে। গত আড়াই মাস টানা বন্ধ ছিল দক্ষিণেশ্বর মন্দিরের দরজা। করোনা আবহের জেরে দীর্ঘ সময় পর আগামী শনিবার পুনরায় খুলে যাচ্ছে দক্ষিণেশ্বর মা ভবতারিণীর মন্দির।

Related Articles