whatsapp channel

পার্লারের মত হেয়ার স্পা বাড়িতে বসেই কিভাবে করবেন

চুলের জন্য আমরা কত কিছুই না করে থাকি। চুলে কালার করা চুলের স্পা করা সবকিছুই পার্লারে গিয়ে একগাদা টাকা খরচ করে, শেষমেষ মাথা থেকে চুল গুলো উঠে যায়। কিছুটা সময়ের…

Avatar

HoopHaap Digital Media

চুলের জন্য আমরা কত কিছুই না করে থাকি। চুলে কালার করা চুলের স্পা করা সবকিছুই পার্লারে গিয়ে একগাদা টাকা খরচ করে, শেষমেষ মাথা থেকে চুল গুলো উঠে যায়। কিছুটা সময়ের জন্য ভালো লাগলেও কিছুদিন পরে টাকা তো খরচা হয় এই মাথার চুল উঠে গিয়ে একেবারে টাক পড়ে যাওয়ার জোগাড় হয়। কিন্তু বাড়িতে যদি খুব কম সময়ে ঘরোয়া উপায়ে কয়েকটি ধাপ ফলো করে হেয়ার স্পা করা যায়, তাহলে টাকাটাও বাঁচে, আর মাথার চুলগুলো ঠিক থাকে। জেনে নিন কয়েকটি ধাপ এর সাহায্যে কি করে বাড়ি বসেই হেয়ার স্পা করবেন।

প্রথম ধাপ: চুলে ভালো করে তেল মাখতে হবে। একটি জায়গার মধ্যে দুই চামচ নারকেল তেল, এক চামচ ক্যাস্টর অয়েল, একটি ভিটামিন ই ক্যাপসুল নিয়ে ভালো করে চুলের গোড়ায় আঙুলের ডগা দিয়ে ঘষতে হবে। খেয়াল রাখতে হবে যেন নখ না লেগে যায়।

দ্বিতীয় ধাপ: গরম জলের একটি পাত্রে একটি টাওয়াল বা গামছা ভিজিয়ে নিয়ে সেটি মাথায় জড়িয়ে রাখতে হবে। দশ- পনেরো মিনিট এমনই রাখতে হবে।

তৃতীয় ধাপ: আগের দিন রাত্রে কয়েকটি রিঠা ভিজিয়ে রাখতে হবে। পরেরদিন রিঠা গুলি ভালো করে চটকে নিয়ে সেই জল দিয়ে শ্যাম্পু করে নিতে হবে।

চতুর্থ ধাপ: পরিষ্কার চুলে ব্যবহার করুন হেয়ার মাস্ক। টক দই, ডিম, একটা পাকা কলা এবং মধু দিয়ে ভালো করে একটা পেস্ট বানিয়ে পুরো চুলে মেখে ফেলুন। ১০-১৫ মিনিট মাথায় রেখে দিয়ে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। তারপরে আবার রিঠা ভেজানো জল দিয়ে শ্যাম্পু করে নিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media