whatsapp channel

ফেসবুকের বিকল্প হিসেবে ভারতের বাজারে এল সম্পূর্ণ দেশি এক নতুন অ্যাপ

কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আত্মনির্ভর ভারতের ডাক দিয়েছিলেন। এরপরই টিকটক -সহ মোট ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করে ভারত সরকার। তখন থেকেই বিভিন্ন জনপ্রিয় মোবাইল অ্যাপের সন্ধানে ছিলেন…

Avatar

HoopHaap Digital Media

কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আত্মনির্ভর ভারতের ডাক দিয়েছিলেন। এরপরই টিকটক -সহ মোট ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করে ভারত সরকার। তখন থেকেই বিভিন্ন জনপ্রিয় মোবাইল অ্যাপের সন্ধানে ছিলেন ভারতীয়রা। প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারতের স্বপ্নকে সফল করতে এবার দেশের নিজস্ব স্যোশাল মিডিয়া অ্যাপ ‘Elyments’-এর সূচনা করলেন দেশের উপরাষ্ট্রপতি।

গতকাল এই মোবাইল অ্যাপের উদ্বোধন করেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। বেসরকারি সংস্থা ‘আর্ট অব লিভিং’-এর তথ্যপ্রযুক্তি বিভাগের দক্ষ কর্মীদের যৌথ প্রয়াসে তৈরি করা হয়েছে এই অ্যাপ। প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প আত্মনির্ভর ভারতের আওতায় এই অ্যাপ তৈরির মুখ্য পৃষ্ঠপোষক আর্ট অব লিভিংয়ের প্রতিষ্ঠাতা স্বঘোষিত ধর্মগুরু রবিশঙ্কর। সংশ্লিষ্ট এই সংস্থার দাবি, দেশের প্রথম স্যোশাল মিডিয়া সুপার অ্যাপ হল ‘Elyments’।

হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রামকে টক্কর দিতে ইতিমধ্যে বাজারে চলে এসেছে এই অ্যাপ। প্লে স্টোর থেকে ১ লক্ষ বার ডাউনলোড করা হয়েছে ভারতের তৈরি নতুন এই স্যোশাল মিডিয়া অ্যাপ। বর্তমানে চলতি অন্যান্য অ্যাপের মতোই একাধিক ভারতীয় ভাষা ব্যবহারের সুবিধা রয়েছে এই অ্যাপে। একইসঙ্গে অডিয়ো ও ভিডিয়ো কলের সুবিধা রয়েছে এতে। ভারতের তথ্য নিরাপত্তার বিষয়টিকে অগ্রাধিকার দিয়েই এই অ্যাপ তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থার সদস্যরা। নতুন এই অ্যাপ উদ্বোধন করে উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু জানান, দেশের অর্থনীতিকে মাথায় রেখে এভাবেই নতুন প্রযুক্তি ও পরিকাঠামোকে মজবুত করার দিকে নজর দিতে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media