whatsapp channel

বাঙালি বিপ্লবীকে চূড়ান্ত অপমান! ক্ষুদিরামের জায়গা হল ক্রিমিনালের তালিকায়, নিন্দার ঝড় নেটিজেনদের

গত ১৪ই আগস্ট ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে মুক্তি পায় ‘অভয়-২’ নামক ওয়েব সিরিজ। সেই ছবির একটি দৃশ্যে দেখা যাচ্ছে ফৌজদারি ঘরের বোর্ডে সন্ত্রাসবাদীদের তালিকায় তরুণ বিপ্লবী ক্ষুদিরাম বসুর ছবি। আর…

Avatar

HoopHaap Digital Media

গত ১৪ই আগস্ট ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে মুক্তি পায় ‘অভয়-২’ নামক ওয়েব সিরিজ। সেই ছবির একটি দৃশ্যে দেখা যাচ্ছে ফৌজদারি ঘরের বোর্ডে সন্ত্রাসবাদীদের তালিকায় তরুণ বিপ্লবী ক্ষুদিরাম বসুর ছবি। আর এই ছবি প্রকাশ্যে আসতেই নেট দুনিয়া তোলপাড়। চূড়ান্ত সমালোচনার মুখে পড়ে জি ফাইভের ওয়েব সিরিজ ‘অভয় -২’। নেটিজেনরা বলছেন, ছবির পরিচালক কেন ঘোষ যেখানে একজন বাঙালি তাঁর চোখ কিভাবে এড়িয়ে গেলো এই দৃশ্য?

ছবিতে ভারতের তথা বাঙালির গর্ব, ঐতিহ্য ও তরুণ বাঙালি স্বাধীনতা সংগ্রামীকে এহেন হেয় করার সাহস দেখে স্বভাবতই ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটিজেনরা। এছাড়া ওয়েব সিরিজটিতে যুক্ত রয়েছেন একাধিক বাঙালি। এরপরেও ছবির দৃশ্যটির এত বড় ভুল চোখ এড়িয়ে গেল কিভাবে সেই প্রশ্নই তুলছেন সকলে। ইতিমধ্যেই ঘটনা প্রকাশ্যে আসতেই জি ফাইভকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়েছেন নেটিজেনরা। এছাড়া টুইটারে #BanZee5 হ্যাশট্যাগ দিয়ে পোস্ট করছেন অনেকে।

যদিও এখনো পর্যন্ত ওয়েব সিরিজটির বাঙালি পরিচালক কেন ঘোষের তরফে কোনো প্রতিক্রিয়া মেলেনি। এছাড়া ছবিটির মুখ্য চরিত্রে কুনাল খেমুর পক্ষ থেকেও কোনোরকম উত্তর মেলেনি। সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলছেন অনেকেই যে, ছবিটির পরিচালক কিংবা প্রোডাকশন টিমের চোখ এড়িয়ে গেল কিভাবে এই দৃশ্য? পরবর্তীতে zee5 অফিশিয়াল টুইট করে জানিয়ে দেন, তাদের এই ভুলের কথা তারা স্বীকার করেছেন এবং নির্দিষ্ট সিরিজের ওই অংশটিতে তারা ক্ষুদিরামের ছবিটি আবছা (ব্লার) করে দেবেন।ওয়েব সিরিজটিতে মুখ্য চরিত্রে রয়েছেন কুনাল খেমু। এছাড়া সন্দিপা ধর, রাম কাপুর, ইন্দ্রনীল সেনগুপ্ত, চাঙ্কি পান্ডে আরও প্রমুখ অভিনেতা ও অভিনেত্রী রয়েছেন।ছবিটি ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে মুক্তি পায় গত ১৪ই আগস্ট। এটি একটি ক্রাইম থ্রিলার বলে জানা গিয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media