Hoop NewsHoop Trending

শারীরিক অবস্থা ক্রমশ জটিল, আশঙ্কাজনক অবস্থায় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়!

গতকালই ট্যুইট করে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি করোনা আক্রান্ত। আজ হাসপাতাল সূত্রে জানা গেলো, তার অবস্থা আশঙ্কাজনক। ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতিকে। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, গতকাল অর্থাৎ সোমবার ব্রেন সার্জারি হয় প্রাক্তন রাষ্ট্রপতির। তারপর থেকেই তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।

গতকাল ট্যুইট করে জানানোর পর তাঁকে দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই ব্রেনে রক্ত জমে থাকার জন্য গতকাল তার ব্রেন সার্জারি করা হয়। ব্রেন সার্জারি করার পরই প্রাক্তন রাষ্ট্রপতিকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। ৮৪ বছর বয়সী প্রণব মুখোপাধ্যায় গতকাল নিজেই ট্যুইট করে জানান তিনি করোনা আক্রান্ত।

ট্যুইটে তিনি লেখেন, “একটি দরকারে হাসপাতালে গিয়েছিলাম। সেখানে করোনা পরীক্ষা হয় আমার এবং রেজাল্ট পজিটিভ আসে। গত এক সপ্তাহে যারা আমার সংস্পর্শে এসেছেন তাদের সকলকে সাবধানতা নেওয়ার জন্য অনুরোধ করছি।” এরপরই তাঁকে দিল্লির দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি করা হয়।

প্রসঙ্গত, একাধিক প্রাক্তন ও বর্তমান রাজনৈতিক ব্যক্তিত্ব আক্রান্ত হয়েছেন করোনায়। এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনায় আক্রান্ত হন। সিপিএম নেতা মহম্মদ সেলিম, ড. ফুয়াদ হালিম সকলেই আক্রান্ত হন করোনায়। প্রণব মুখোপাধ্যায়ের আরোগ্য কামনায় একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব ট্যুইট করেন। ট্যুইট করে দ্রুত আরোগ্য কামনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল হাসপাতালে তাঁর সাথে দেখা করতে গিয়েছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

whatsapp logo