Hoop News

শুরু বেসরকারিকরণ! আধুনিক সাজসজ্জায় সাজিয়ে রেল স্টেশনগুলিকে তোলা হবে নিলামে

দেশের বেশ কিছু রেল স্টেশনকে আধুনিক সাজে সাজিয়ে তোলার পরিকল্পনা করছে কেন্দ্র। এরপরই সেগুলিকে নিলামে তোলা হবে জানিয়েছেন রেলমন্ত্রী। সোমবার বেঙ্গল চেম্বার অফ কমার্সের একটি অনুষ্ঠানে একথা জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়াল।

গতকাল বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির উদ্যোগে আয়োজিত এক ওয়েবিনারে বক্তা হিসেবে যোগ দেন রেলমন্ত্রী পীযূষ গয়াল। সেখানেই তিনি উল্লেখ করেন যে, ট্রেন বেসরকারিকরণের বিষয়ে ইতিবাচক সাড়া পাওয়া গেছে। তাই এবার কেন্দ্র আবারও বেসরকারিকরণের পথে হাঁটতে চলেছে বলে জানান তিনি। রেলমন্ত্রী এদিন বলেন, ‘আধুনিক করার পরিকল্পনা নেওয়া হয়েছে দেশের রেল স্টেশনগুলিকে। তারপরই সেগুলিকে বেসরকারি সংস্থার সামনে নিলামে তোলা হবে।’

এদিনের ওয়েবিনারে বক্তব্য রাখতে গিয়ে তিনি আরও বলেন, করোনার জন্যই এতদিন ফ্রেড করিডরের কাজ আটকে ছিল। তিনি জানান, এতদিন ফ্রেড করিডরের কাজ আটকে ছিল করোনা মহামারির কারণেই। পরিস্থিতি স্বাভাবিক হয়ে এলেই খুব তাড়াতাড়ি শেষ করার চেষ্টা করা হবে এই কাজ। তবে একইসঙ্গে তিনি এও জানান যে পশ্চিমবঙ্গের সরকার এখনও প্রয়োজনীয় জমি দেয়নি এই করিডরের জন্য দায়িত্বপ্রাপ্ত স্পেশ্যাল পারপাস ভেহিকেলকে। জমির সমস্যা কাটলে এই রাজ্যেও কাজ শুরু হবে জানান তিনি। শুধু তাই নয়, রাজ্য সরকার চাইলেই শুরু করা হবে কলকাতার মেট্রো রেল পরিষেবা, সোমবার জানান রেলমন্ত্রী। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তিতেই রাজ্যে বন্ধ রয়েছে রেল ও বিমান পরিষেবা, জানিয়েছেন তিনি।

whatsapp logo