Hoop Life

সুন্দর ত্বক ফিরে পেতে চায়ের পাতা ফেলে না দিয়ে ব্যবহার করুন রূপচর্চায়

চা হয় না এমন বাড়ি খুঁজে পাওয়া মুশকিল। কিন্তু চা হওয়ার পরে চায়ের পাতা আমরা জঞ্জাল হিসাবে ফেলেদি। কিন্তু আপনি কি জানেন আপনি আপনার প্রতিদিনের রূপচর্চার তালিকায় চায়ের এই ফেলে দেওয়া পাতাকে সুন্দর ভাবে ব্যবহার করতে পারেন। জেনে নিন চা পাতাকে কিভাবে আপনার রূপচর্চার সঙ্গী করবেন-

১) চোখের ফোলা ভাব দূর করবে টি-ব্যাগ:
অনেক সময় কাজের চাপে কিংবা কম ঘুমানোর জন্য চোখ ফুলে যায়। টি-ব্যাগ ফেলে না দিয়ে সেই টি-ব্যাগ চোখের ওপরে খানিকক্ষণ দিয়ে রাখুন। কিছুক্ষণ পর দেখবেন ফোলা ভাব অনেকটা কমে গেছে।

২) ডার্ক সার্কেল দূর করতে টি ব্যাগ:
অনেক সময় অনেক সময় একটানা কাজ করার জন্য বা কোন মানসিক চিন্তার কারণে চোখের চারপাশে কালো দাগ হয়। যাকে ডার্ক সার্কেল বলা হয়। এই টি-ব্যাগ চোখের ডার্ক সার্কেল দূর করতেও অনেকটা সাহায্য করে।

৩) রোদে পোড়া দাগ দূর করুন চা পাতা দিয়ে:
চা করে নেওয়ার পরে চায়ের পাতা ফেলে না দিয়ে জল দিয়ে আরেকবার ফুটিয়ে নিন। ভালো করে সেখান থেকে চায়ের লিকার বার করে ছোট রুমালে করে যেখানে রোদে পোড়া দাগ হয়েছে সেখানে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। আস্তে আস্তে রোদে পোড়া দাগ ফিকে হয়ে যাবে।

৪) টোনার হিসেবে চায়ের লিকার:
ত্বকের টোনার হিসেবে দারুন কাজ দেয় চায়ের লিকার। চা করার পর সেই চায়ের পাতা ফেলে না দিয়ে তাতে বেশ খানিকটা জল দিয়ে এবং একটি লেবুর রস ভালো করে চিপে নিয়ে বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। টোনার হিসাবে এটি অসাধারণ।

৫) স্ক্রাবার হিসেবে চা:
টি-ব্যাগ ফেলে না দিয়ে ব্যাগটি ভালো করে কেটে নিয়ে ভেতরে থাকা সমস্ত জিনিস বার করে স্ক্রাবার হিসাবে ব্যবহার করতে পারেন। এতে ত্বক অনেক নরম ও মসৃণ হবে।

৬) চুলের পরিচর্যায় চা:
চুলের শ্যাম্পু করার পরে চা পাতা ফোটানো জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে চুল অনেক ঝলমলে, নরম ও মসৃণ হবে।

whatsapp logo