whatsapp channel

সুবিশাল ১০ ফুটের ‘কিং কোবরা’ উদ্ধার হল উড়িষ্যার মন্দির থেকে

উড়িষ্যার একটি মন্দির থেকে উদ্ধার হল ১০ ফুট দৈর্ঘ্যের একটি ভয়ংকর সাপ। সাপটি যে সে সাপ নয় কিং কোবরা। সাপটি উদ্ধার হয়েছে উড়িষ্যার গঞ্জাম জেলার বহরমপুর থেকে। বনদপ্তর এর কর্মীরা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

উড়িষ্যার একটি মন্দির থেকে উদ্ধার হল ১০ ফুট দৈর্ঘ্যের একটি ভয়ংকর সাপ। সাপটি যে সে সাপ নয় কিং কোবরা। সাপটি উদ্ধার হয়েছে উড়িষ্যার গঞ্জাম জেলার বহরমপুর থেকে। বনদপ্তর এর কর্মীরা এসে উদ্ধার করে নিয়ে গেছে। তবে ভাগ্য ভালো যে সাধারণের কাছে গিয়ে সাপটি প্রাণ হারায়নি। বনদপ্তর এর কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে। পরে তাকে একটি বনাঞ্চলে নিরিবিলি স্থানে সাবধানে ছেড়ে দেওয়া হয়েছে।

Advertisements

শুধু গঞ্জামেই নয়, কয়েকদিন আগে ৮ ফুট লম্বা একটি ভারতীয় রক পাইথন জলপাইগুড়ির এক বাসিন্দার বাড়ি রান্নাঘরে ঢুকে যায়। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির আমবাড়ি এলাকায়। তবে শেষ পর্যন্ত বন দফতরের কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে।

Advertisements

পৃথিবীতে বছরে বহু মানুষের মৃত্যু হয় বিষধর সাপের কামড়ে। সাপ এমনিতে খুবই ভীতু নিরীহ জন্তু। মানুষদের দেখে ভয় পেয়ে এরা ছোবল মারে বা বিষ ছোঁড়ে। তবে মানুষের কাছাকাছি এসেও এদের মাঝে মাঝে মৃত্যুবরণ করতে হয়। চারিদিকে বনাঞ্চলের অভাবের জন্য, এরাও খাবারের খোঁজে জনবসতির মধ্যে ঢুকে পড়ে। সমস্যা তখনই হয়, দন্দ্ব বাঁধে মনুষ্য সমাজের সঙ্গে। তবে এদের ও বাঁচিয়ে রাখার প্রয়োজন আছে। বনদপ্তর এর কর্মীদের সাহায্যে এরা ফিরে যায় বনাঞ্চলে, তাদের নিজস্ব জায়গায়।

Advertisements

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar