whatsapp channel

Black Spot Remove: সারা শরীরের কালো দাগ দূর করুন সহজে, জেনে নিন ঘরোয়া পদ্ধতি

সারা শরীরের হাত, পা একেবারে কালো হয়ে গেছে সামনেই পূজো আসছে, ভাবছেন? কি করে গায়ের কালো দাগ দূর করবেন, তাহলে উপায় আছে আমাদের হাতে। কয়েকটা টিপস ফলো করলেই আপনার গোটা…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

সারা শরীরের হাত, পা একেবারে কালো হয়ে গেছে সামনেই পূজো আসছে, ভাবছেন? কি করে গায়ের কালো দাগ দূর করবেন, তাহলে উপায় আছে আমাদের হাতে। কয়েকটা টিপস ফলো করলেই আপনার গোটা শরীর হয়ে যাবে একেবারে দুধের মতন ফর্সা। তবে এর জন্য আপনাকে বাইরে থেকে কোনরকম কিছু জিনিস কিনে আনতে হবে না। রান্নাঘরে থাকা কয়েকটা জিনিস আপনি যদি ব্যবহার করতে পারেন, তাহলেই দেখবেন আপনার গায়ের রং হয়ে যাবে ফর্সা ঝকঝকে সুন্দর।

Advertisements

আপনি কি জানেন বাড়িতে থাকা অ্যালোভেরা জেল, সাইডার ভিনিগার, বাটারমিল্ক, ক্যাস্টর অয়েল লেবু এবং পেঁপে এই সমস্ত কিছু দিয়েই আপনি নিজেকে একেবারে সুন্দরী করে তুলতে পারবেন। তবে সময় দিতে হবে মাত্র কুড়ি মিনিট। হাতে কুড়ি মিনিট রেখে যদি আপনি এগুলো ব্যবহার করেন তাহলে কথা দিচ্ছি পুজোর আগে আর বিউটি পার্লারে যেতে হবে না। তবে আর দেরি না করে চটপট দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) অ্যালোভেরা জেল আমরা অনেকেই জানিনা অ্যালোভেরা জেল আমাদের গায়ের রং পরিষ্কার করতে সাহায্য করে। অ্যালোভেরা গাছের পাতা থেকে জেল সুন্দর করে বার করে নিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন কিংবা ডবল বয়লার পদ্ধতিতে ভালো করে বয়েল করে নিয়ে এটি আপনি ব্যবহার করতে পারেন।

Advertisements

২) ভিনিগারে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আমরা এটি খাওয়া হিসেবে ব্যবহার করে থাকে, কিন্তু আমরা অনেকেই জানিনা, এটি যদি আমরা মুখে লাগাই বা সারা শরীরে লাগাই তাহলেও কিন্তু আমাদের গায়ের রং অনেক সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হবে।

Advertisements

৩) কালো দাগগুলিতে বাটারমিল্ক লাগান এবং 15-20 মিনিটের জন্য রেখে দিন। হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। যদি তৈলাক্ত ত্বক থাকে বা ব্রণের সমস্যা হয় তবে সামান্য লেবু বা লেবুর রস দিন।

৪) ক্যাস্টর অয়েল সকালে এবং সন্ধ্যায় কালো দাগের উপর ঘষে ঘষে লাগিয়ে ফেলুন।

৫) লেবু এক টুকরো যদি কালো হয়ে যাওয়া জায়গায় 10 মিনিট, সকাল ও সন্ধ্যায় আলতোভাবে লাগান। সংবেদনশীল ত্বক হলে একটি কাঁচের পাত্রে 1 টেবিল চামচ লেবুর রস এবং 1 টেবিল চামচ জল বা গোলাপ জল একসঙ্গে মিশিয়ে তারপরে লাগাবেন।

৬) একটি সবুজ পেঁপে থেকে বীজ খোসা ছাড়িয়ে নিন।এর পরে, একটি ব্লেন্ডার বা ফুড প্রসেসর ব্যবহার করুন। যতক্ষণ না এটি একটি পেস্টে পরিণত হয়। তারপর খুব ভালো করে ছেঁকে নিতে হবে, এরপর সকালে এবং রাত্রে শুতে যাওয়ার আগে মুখে, ঘাড়ে হালকা লাগিয়ে বেশ কিছু সময় রেখে গরম জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক