Hoop Life

Skin Care Tips: ত্বক হবে উজ্জ্বল প্রাণবন্ত, নারকেল তেল দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ক্রিম

নারকেল তেল ত্বকের জন্য ভীষণ ভালো। তবে শুধু ত্বকের জন্য নয় নারকেল তেল চুলের জন্য ভীষণ উপকারী একটি উপাদান বাইরে থেকে বাজারচলতি কোন কোম্পানির ক্রিম না কিনে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন নারকেল তেল দিয়ে অসাধারণ নাইট ক্রিম। এই তেল মাখলে আপনার ত্বক হবে একেবারে সুন্দর, তুলতুলে দুধের মতন ফর্সা। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে নারকেল তেল দিয়ে বানিয়ে ফেলবেন অসাধারণ ক্রিম।

১) নারকেল তেলের সঙ্গে অ্যালোভেরা জেল খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি প্রতিদিন রাতে শুতে যাবার সময় খুব ভালো করে সারা মুখে, গলায়, পিঠে ম্যাসাজ করে লাগিয়ে ফেলুন।

২) নারকেল তেলের সঙ্গে পরিমাণমতো ফ্ল্যাক্স সিড জেল অথবা তিসির বীজ জেল খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, ঘাড়ে, পিঠে, হাতে ভালো করে লাগিয়ে নিতে পারেন। আপনার ত্বকের জন্য ভীষণ ভালো, যাদের ত্বকে অকালবার্ধক্য চলে এসেছে, তারা অনায়াসে তিসির বীজ ব্যবহার করতে পারেন।

৩) নারকেল তেলের সঙ্গে দুধের সর খুব ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আপনি ফ্রিজে রেখে দিন, রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

৪) নারকেল তেলের সঙ্গে পরিমাণমতো পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিন। যাদের ত্বকে বেশি হয়ে গেছে তারা অবশ্যই এটি লাগাতে পারেন। নারকেল তেল এবং পাতিলেবুর রস দুটোই কিন্তু ত্বককে সুন্দর রাখতে সাহায্য করবে। তবে অবশ্যই এটি বানিয়ে ফ্রিজে রেখে দেবেন, না হলে কিন্তু নষ্ট হয়ে যেতে পারে।

৫) নারকেল তেল শুধু যদি প্রতিদিন লাগিয়ে শুতে পারেন বা যদি প্রতিদিন স্নানের আগে ভালো করে হালকা গরম করে ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।