Hoop Life

Eyebrows Care Tips: মেকআপ ছাড়াই প্রাকৃতিক উপায়ে ভুরু হবে ঘন, হাতে তুলে নিন এই পাঁচ উপাদান

পুজোর আগে ঘন ভুরু করতে চান? বেশি কিছু করতে হবেনা, বাড়িতেই কয়েকটা উপাদান দিয়ে আপনি আপনার চোখের উপরের সুন্দর একেবারে কালো কুচকুচে ভুরু পেয়ে যাবেন, অনেক সময় চুল ওঠার সাথে সাথে ভুরুও উঠতে থাকে। নানা কারণে এগুলো হয়ে থাকে। তাই প্রথমে কারণগুলি আগে খুঁজে বার করতে হবে। বেশি ভুরু প্লাক করতে যাবেন না, এতে কিন্তু ভুরুর লোম অনেকখানি কমে যেতে পারে, এছাড়াও মাথায় খুশকির সমস্যা থাকে তাহলেও কিন্তু ভুরুর লোম অনেকটা কমে যেতে পারে, তাই এই দিনগুলোতে আপনাকে খেয়াল রাখতে হবে, এবার দেখে নিন ভুরুর লোম কি করে ঘন করবেন।

১) ক্যাস্টর অয়েল – আমরা অনেকেই জানি চুল ঘন করতে সাহায্য করে ক্যাস্টর অয়েল। প্রতিদিন রাতে শুতে যাবার সময় যে কান পরিষ্কার করার বার্ডস দিয়ে তাতে তার মধ্যে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল নিয়ে ভ্রুর উপরে ভালো করে ম্যাসাজ করুন, দেখবেন বেশ কিছুদিন এমনটা করলে আপনার ভুরু, কিন্তু একেবারে কালো কুচকুচে হয়ে যাবে।

২) ভিটামিন ই অয়েল – ভিটামিন ই অয়েল চুল কালো করতে সাহায্য করে। আমরা যদি এই ভিটামিন ই অয়েলকে পুরোপুরি খুব সুন্দর করে লাগিয়ে দিতে পারি। তাহলে কিন্তু আমাদের ভুরুর লোম একেবারে সুন্দর, কালো কুচকুচে হয়ে যাবে।

৩) পেঁয়াজের রস – আগেকার দিনের মানুষের বলতেন পেঁয়াজের রস মাখলে নাকি মাথার চুল কালো কুচকুচে হবে, পেঁয়াজের রস কিন্তু আপনার ভুরুর লোম ঘন করতেও সাহায্য করে।

৪) নারকেল তেল – নারকেল তেল আপনার ভুরু ঘন করতে সাহায্য করেন, নারকেল তেল দিয়ে খুব ভালো করে যদি ভুরু ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার পুরো একেবারে কালো কুচকুচে হয়ে গেছে।

৫) কাঁচা দুধ – প্রতিদিন যদি নিয়ম করে চোখের ওপরে ভুরুর অংশে কাঁচা দুধ দিয়ে ভালো করে পরিষ্কার করতে পারেন, তাহলে এই অংশের মরাকোষ খুব ভালো পরিষ্কার হয়, যার ফলে ভুরু খুব সহজেই উঠতে পারে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles