Hoop Life

Lifestyle: অর্থ সংকটে ভুগছেন? খাবার সময় মেনে চলুন সহজ টিপস

অর্থসংকটে ভুগছেন? অর্থ সংকটের সমস্যা কি আপনার জীবনকে একেবারে ছারখার করে দিচ্ছে? যদি এরকম সমস্যা আপনার জীবনে ঘুরতে থাকে তাহলে বুঝবেন নতুন বছরে এমন কোন ভুল খেতে বসার সময় করবেন না, যাতে আপনার জীবন ছারখার হয়ে যায়। তাই নতুন বছরে জীবনে কিছু ভুলকে আপনাকে শুধরে নিতে হবে, পুরনো যা ভুল করেছেন তা যদি শুধরে নেন। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, নতুন বছর আপনার ভীষণ ভালো কাটবে।

১) খাবার সময় কখনো পা নাচাবেন না – চেয়ার টেবিলে বসে খাওয়ার সময় কখনো পা নাচাতে নেই, তাহলে কিন্তু মা লক্ষ্মী আপনার উপর রুষ্ট হতে পারেন। অনেকেরই অভ্যাস আছে চেয়ার টেবিলে খেতে বসার সময় ক্রমাগত পা দোলালে, তবে শুধু খাবার সময় নয়, যেকোনো সময় পা দোলানো উচিত নয়।

২) বিছানায় বসে খাবেন না – বর্তমান পরিস্থিতিতে অনেকেই এগুলি মানতে চায় না, বিশ্বাস করি নতুন প্রজন্ম দ্বারা মোটামুটি বিছানাতেই বসে খেতে অভ্যস্ত কিন্তু এতে মা লক্ষ্মী অত্যন্ত রুষ্ট হন বিছানায় বসে খাওয়া যতটা সম্ভব এড়িয়ে চলে দাঁড়িয়ে খাওয়া উচিত নয়।

৩) খাওয়ার মাঝে কখনোই উঠে যাওয়া উচিত নয় -হাওয়ার মাঝে কখনোই উঠে যাওয়া উচিত নয়, খাওয়ার মাঝে বেশি কথা বলা উচিত না যতই প্রয়োজনীয় কাজ থাক না কেন খেতে খেতে উঠে গেলে মা লক্ষ্মী আপনার উপর অত্যন্ত রুষ্ট হন।

৪) খেতে বসার আগে প্রণাম করুন – খেতে বসার আগে প্রণাম করে ঈশ্বরকে ধন্যবাদ জানিয়ে খেতে বসুন। ঈশ্বরকে ধন্যবাদ জানিয়ে খেতে বসার রীতি আগেকার দিনে মানুষের মধ্যে ছিল। কিন্তু বর্তমানে তাড়াহুড়োর যুগে এইসব নতুন প্রজন্ম শেখেনি, কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এটি করা অত্যন্ত জরুরী।

৫) শান্তিতে চুপচাপ হয় খেতে বসুন – চুপ করে শান্তিতে বসে খেতে বসুন, অনেকেরই স্বভাব আছে খেতে বসে বসে একে অন্যের সঙ্গে গল্প গুজব করতে করতে খাওয়া। এটি করা একেবারেই উচিত না বা মানসিক রাগ যখন হয়, তখন আমরা অতিরিক্ত পরিমাণে খেয়ে ফেলি তাই শান্তিতে চুপ করে বসে তারপরে খাবার খান।

Related Articles