Hoop Life

ভাদ্র মাসের সন্ধ্যাবেলা এই কাজগুলি ভুলেও করবেন না, অর্থনৈতিক সংকট নেমে আসবে

গোটা ভাদ্র মাস হল মা লক্ষ্মীর মাস। হিন্দু শাস্ত্র অনুযায়ী, মা লক্ষ্মী আপনার সংসারে ধনবৃদ্ধি করতে সাহায্য করে আর এই মা লক্ষ্মীর কৃপাতে আপনার আর্থিক উন্নতি হতে পারে এই মা কে যদি সন্তুষ্ট করতে চান, তাহলে অবশ্যই সন্ধ্যার পরে এই কাজগুলি করবেন না। তাহলে কিন্তু মা লক্ষ্মী রুষ্ট হবেন। আর এই ভাদ্র মাসে কখনোই এই কাজগুলো করা উচিত নয়। এই কাজগুলো আপনি যদি ভাদ্রমাসে সন্ধ্যাবেলা করে থাকেন। তাহলে মা লক্ষ্মী কুপিত হন। আর মা লক্ষ্মী একবার যদি কুপিত হন। তাহলে আপনার সংসারের হাল হবে তা বুঝতেই পারছেন।

লক্ষ্মীকে সন্তুষ্ট রাখতে সন্ধ্যাবেলা এই কাজগুলি করবেন না। যেমন সন্ধ্যা বেলা তুলসী মঞ্চকে হাত দেবেন না। তুলসী মঞ্চে জল ঢালবেনা। সন্ধ্যাবেলা এই দুটি কাজ করা কখনই উচিত না। সন্ধ্যাবেলা কখনোই খাওয়া যাবেনা। হ্যাঁ ঠিকই শুনেছেন, সন্ধ্যাবেলা হল পুজো করার সময় এই পুজো করার সময়, কখনই আহার গ্রহণ করা উচিত নয়, এতে মা লক্ষ্মী কুপিত হবে। সন্ধ্যাবেলায় পুজো করার পরে তারপরে আহার গ্রহণ করতে হবে।

সন্ধ্যেবেলা মা লক্ষ্মীর ছবি অথবা মূর্তির সামনে যদি একটি মাটির প্রদীপের মধ্যে শুদ্ধ গাওয়া ঘি দিয়ে প্রদীপ জ্বালাতে পারেন। তাহলে মা লক্ষ্মী অত্যন্ত সন্তুষ্ট হয়, আমরা অনেকেই জানিনা আমরা হয়তো সর্ষের তেল দিয়ে প্রদীপ জ্বালাই। সর্ষের তেল দিয়ে প্রদীপ জ্বালানোর শুভ কিন্তু শুদ্ধ গাওয়া ঘি দিয়ে প্রদীপ জ্বালানো অনেক বেশি শুভ। এই প্রদীপ আপনার ঘরে শান্তি আনবে। সুর্যাস্ত এবং সুর্যোদয় ভীষণ গুরুত্বপূর্ণ সময়। এই সময়ে কখনও শুয়ে থাকা উচিত না। এতে ভগবান রাগান্বিত হন। তাই আর্থিক সংকট থেকে বাঁচতে এইসব টোটকা মেনে চলুন। অর্থ কষ্ট দূর হওয়ার সাথে সাথে মানসিক চাপ দূর হিয়ে সংসারে শান্তি, সুখ সম্পদ বেড়ে যাবে।

whatsapp logo