Hoop Life

Wedding Beauty Tips: একমাস পরেই বিয়ে? দিনে দুবার ব্যবহার করুন এই জিনিসটি

ডিসেম্বর মাস পড়তে না পড়তেই বিয়ের সানাই বেজে উঠেছে, কিন্তু সারাদিনের কাজ পরিশ্রম অফিস সবমিলিয়ে বিয়ের পিঁড়িতে বসার আগে একেবারে মাথায় হাত দিতে হচ্ছে হবু কনেদের। মুখের মধ্যেই নানান রকম দাগের কাটাকুটি খেলায় একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছেন, বঙ্গনারীরা। কিন্তু চিন্তা করার একেবারে কোনো কারণ নেই মাত্র কয়েকটা টিপস ফলো করলেই আপনি বিয়ের দিনে একেবারে নিজেকে সুন্দরী করে তুলতে পারবেন, উইদাউট মেককাপে। মাত্র একটি জিনিস যদি বিয়ের আগে এক মাস অথবা সাত দিন পর পর রাত্রিবেলা এবং শুতে যায়, সকালবেলা এবং শুতে যাবার আগে অর্থাৎ রাত্রিবেলায় লাগাতে পারেন, তাহলেই দেখবেন, আপনার ত্বক হয়ে যাবে দুধের মতন পরিষ্কার।

বিয়ের সিজনের সকাল এবং রাত্রিবেলা যে জিনিসটি আপনি মাখবেন সেটি হলো অ্যালোভেরা জেল অ্যালোভেরা জেল সরাসরি গাছ থেকে নিয়ে মাথা একেবারে উচিত নয়, গাছের পাতা থেকে এলোভেরা কে খুব ভালো করে আগে কেটে নিতে হবে। তারপরে অন্তত জলের মধ্যে আধঘন্টা কাটা অংশ ডুবিয়ে রাখতে হবে। হলুদ রঙের বিষাক্ত পদার্থটি বেরিয়ে গেলেই বুঝতে পারবেন এই অ্যালোভেরা জেল আপনার ব্যবহারের উপযুক্ত হয়ে গেছে।

এরপর ডবল বয়লার পদ্ধতির মাধ্যমে অ্যালোভেরা জেল খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে। এর জন্য প্রথমেই আপনাকে যা করতে হবে তা হলো জলকে ভালো করে গরম করে নিতে হবে, এরপর একটি পাত্রের মধ্যে অ্যালোভেরা জেল দিয়ে জলের মধ্যে বসিয়ে দিতে হবে। জল যত ফুটবেও তত আস্তে আস্তে গরম হতে থাকবে। এই ফুটন্ত অ্যালোভেরা জেল এরপর আপনার ব্যবহারের একেবারে উপযুক্ত হয়ে যাবে।

প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে এবং রাতে শুতে যাবার সময় এই জেলটি খুব ভালো করে মুখে লাগিয়ে ফেলবেন। দেখবেন আপনার ত্বক কত পরিষ্কার, ঝকঝকে হয়ে গেছে। তবে আর দেরি কেন বাজার চলতেই ক্রিম বিয়ের আগে আর ব্যবহারই করবে না, এইভাবে ঘরোয়া পদ্ধতিতে অ্যালোভেরা দিয়েই আপনি আপনার ত্বকে সুন্দর করে তুলতে পারেন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক