Hoop Life

Skin Care Tips: ত্বক সুন্দর করে তোলে যে ৫টি সুপারফুড

আপনি কি আপনার ত্বক ভালো রাখতে চান? তাহলে অবশ্যই ব্যবহার করুন, এই খাবারগুলি ভিটামিনযুক্ত এই খাবারগুলি আপনি যদি আপনার ডায়েটে প্রতিদিন রাখতে পারেন। তাহলে আলাদা কোনো সাজা গোজার প্রয়োজন হবে না এগুলি খেলেই আপনার ত্বক এবং চুল কি সুন্দর হয়ে যাবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, অসাধারণ সেই কি খাবার যা খেলে আপনার ত্বক ভীষণ সুন্দর হবে।

১) ভিটামিন সি যুক্ত খাবার খেতে হবে। ভিটামিন সি যুক্ত খাবার খেলে আপনার ত্বক এবং শুধু ভালো লেবুর রস কিন্তু ভিটামিন সি যুক্ত খাবার। এছাড়া আমলকি পাকা, পেয়ারা খেতে পারেন। তাই যত রকমের লেবু আছে, আমলকি, পাকা পেয়ারা আপনার ডায়েট এর মধ্যে রাখুন। তাহলে দেখবেন আপনার চুল এবং ত্বক দুটোই ভাল থাকবে।

২) ভিটামিন ই যুক্ত খাবার খেতে হবে। সেক্ষেত্রে যদি খাবার হিসাবে বেশি পরিমাণে না খেতে পারেন, ডাক্তারের পরামর্শ নিয়ে অবশ্যই একটি করে ভিটামিন ই ক্যাপসুল। সেক্ষেত্রে সয়াবিন খেতে পারেন এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন।

৩) ভিটামিন ই জাতীয় খাবার খেতে হবে। ভিটামিন এ রয়েছে, ডিম, শাকসবজি, পাকা কুমড়ো ইত্যাদিতে তাই প্রতিদিন এই খাবারগুলো অবশ্যই রাখুন। এগুলো রাখলে আপনার ত্বক এবং চুল দুটোই ভীষণ সুন্দর হবে।

৪) ভিটামিন ডি জাতীয় খাবার খেতে হবে। এছাড়াও ভিটামিন ডি ক্যাপসুল খেতে পারেন অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে অথবা সকালের রোদ আছে, সেই রোদে কুড়ি মিনিট রাখতে পারেন। নিজেকে রাখতে পারেন, দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে যাবে, তবে এই সময় কখনই সানস্ক্রিন ব্যবহার করবেন না।

৫) ভিটামিন কে জাতীয় খাবার খেতে হবে। এই খাবার আপনি পেতে পারেন বাঁধাকপি, ব্রকলি এবং সয়াবিনে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন অবশ্যই এই ভিটামিন কে খাবার আপনি রাখুন আপনার ডায়েট এর তালিকায়৷

Related Articles