whatsapp channel

Skin Care Tips: মুখের কালো দাগ দূর করুন সহজে, হাতে তুলে নিন কোরিয়ান রূপচর্চা

সারা বিশ্বের মধ্যে কোরিয়ানদের রূপচর্চা হলো সবচেয়ে উৎকৃষ্ট। কোরিয়ানরা কিন্তু খুব সুন্দর করে নিজেদেরকে সাজিয়ে গুছিয়ে রাখতে পারেন, খুব অল্প উপাদান দিয়ে আমরা যা ভাবতেও পারবো না তা দিয়েই তারা…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

সারা বিশ্বের মধ্যে কোরিয়ানদের রূপচর্চা হলো সবচেয়ে উৎকৃষ্ট। কোরিয়ানরা কিন্তু খুব সুন্দর করে নিজেদেরকে সাজিয়ে গুছিয়ে রাখতে পারেন, খুব অল্প উপাদান দিয়ে আমরা যা ভাবতেও পারবো না তা দিয়েই তারা কিন্তু ভীষণ সুন্দরী হয়ে যান। জন্য আপনাকে বিউটি পার্লারে যেতে হবে না বেশি টাকাও খরচ করতে হবে না বাড়িতে থাকা কয়েকটা জিনিসই যথেষ্ট।

Advertisements

পুজোর আগে যদি গ্লাস স্কিন পেতে চান, তাহলে বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করতে পারেন বাড়িতে থাকা কয়েকটা উপাদান ব্যবহার করলেই কিন্তু আপনার ত্বক ভীষণ সুন্দর হয়ে যাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) অ্যালোভেরা জেল ভীষণভাবে যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই অ্যালোভেরা জেল লাগাতে পারেন, অ্যালোভেরা জেল ত্বকের জন্য খুবই ভালো। বাড়িতে যদি গাছ থাকে তাহলে তো কথাই নেই সে গাছ থেকে জেল বের করে এলোভেরা জেল মুখে লাগান।

Advertisements

২) পুজোর আগে যদি গ্লাস স্কিন পেতে চান, তাহলে অবশ্যই ত্বকের ওপরে মধু লাগালে মধু ত্বকের জন্য ভীষণই ভালো আর এইভাবে যদি মধু লাগাতে পারেন, তাহলে আপনি পুজোর আগে গ্লাস স্কিন অবশ্যই পেয়ে যাবেন।

Advertisements

৩) পুজোর আগে গ্লাস স্কিন পেতে ব্যবহার করুন চাল। চাল মিক্সিতে গুঁড়ো করে নিয়ে তারপরে ভালো করে এই চাল বাটা সঙ্গে যদি অ্যালোভেরা জেল মিশিয়ে ভালো করে রেখে দিন। আর রাতে শুতে যাওয়ার সময় যদি ক্রিম হিসেবে মুখে লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক ভীষণ ভালো হয়ে যাবে।

তবে এর জন্য জীবনযাত্রায় অনেক বেশি পরিবর্তন আনতে হবে। না হলে কিন্তু খুব অল্প বয়সেই অকাল বার্ধক্য দেখা যাবে, যা কিন্তু আমাদের কারোরই দেখতে খুব একটা ভালো লাগবে না। চামড়া ঝুলে যাবে, অনেক বয়সও বেশি লাগবে, চুল উঠে যাবে। এই সমস্ত কিছু করার আগে দেখে নিন কিভাবে নিজেকে প্রতিদিন বেশ কয়েকটা জিনিস দিয়ে যদি যত্ন করতে পারেন এবং এই জিনিসগুলো খুব সহজেই আপনি আপনার বাড়িতেই পেয়ে যাবেন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক