whatsapp channel

Lifestyle: শুধুমাত্র ঠোঁট দেখেই মানুষের চরিত্র চেনা সম্ভব

আপনার যদি কৌতূহল থাকে নিছক যে কোনো বিষয়কে নিয়ে তবে অবশ্যই আপনি অনেক কিছু জানতে পারবেন।কারণ, জানার চেষ্টা আপনার জ্ঞান বাড়িয়ে দিতে পারে। এই যেমন, কেউ যদি মনের মানুষ খোঁজার…

Avatar

আপনার যদি কৌতূহল থাকে নিছক যে কোনো বিষয়কে নিয়ে তবে অবশ্যই আপনি অনেক কিছু জানতে পারবেন।কারণ, জানার চেষ্টা আপনার জ্ঞান বাড়িয়ে দিতে পারে। এই যেমন, কেউ যদি মনের মানুষ খোঁজার সন্ধানে থাকে তাহলে তার অনেক কিছু জানার দরকার। যেমন পুরুষ হলে তার চাকরি, উচ্চতা, পরিবার ইত্যাদি ইত্যাদি। পাশাপাশি মেয়ে হলে, তার সৌন্দর্য, শিক্ষাগত যোগ্যতা, স্বভাব, রুচি, ইত্যাদি ইত্যাদি। এইগুলো যে কেউ জিজ্ঞাসা করলেই জানতে পারবে, কিন্তু মানুষটি আদপে কেমন সেটি জানার জন্য দরকার ভিতরকার বিদ্যা।

আপনি যদি সমুদ্র শাস্ত্র বিশ্বাস করে থাকেন তবে অনেক কিছু নিজেই উদ্ধার করে নিতে পারবেন, এবং এর জন্য আপনার কাউকে লাগবে না। ভাবছেন এটা কি শাস্ত্র? সমুদ্র শাস্ত্র ( Samudrik Shastra) হল বৈদিক যুগের সময়ের।ঋষি সমুদ্র এই শাস্ত্র রচনা করেন বলে এর নাম সমুদ্র শাস্ত্র। এটি সমুদ্র থেকে উঠে আসা কোনো শাস্ত্র নয়। ব্যক্তির স্বভাব, গুণ জানার জন্য যেমন কোষ্ঠি বিচার করা হয়, তেমনই সমুদ্র শাস্ত্র হল ব্যক্তির চরিত্রের বিভিন্ন দিক জানার অন্যতম উপায়। অনেকেই আছেন, সমুদ্র শাস্ত্র মেনে মানুষের গুন প্রকৃতি বিচার করেন।

পাত্র বা পাত্রী খোঁজার সময় অবশ্যই তার চুল, নখ, নাক দেখে নেবেন। আজ আলোচনা হবে ঠোঁট নিয়ে। ঠোঁট দেখে কিভাবে বুঝবেন কোন মানুষ কেমন।

পুরু বা মোটা ঠোঁট – এরা প্রশংসা শুনতে পছন্দ করে। এঁরা সন্মান পেতেও পছন্দ করে। জেদী স্বভাবের হয়।

চিকন বা পাতলা ঠোঁট – এরা পরিশ্রমী হয়। যতটা পরিশ্রম করে, ততটা ফল এঁরা পায় না। জীবনের অনেক উত্থান পতনের মধ্যে দিয়ে যেতে হয়।

হালকা গোলাপি ঠোঁট – এরা বেশ ভাগ্যবান হয় ও সমাজে নানান কাজের মধ্যে দিয়ে স্বীকৃতি পান।

লাল ঠোঁট – যাদের ঠোঁট গোলাপী র থেকেও লাল তারা পড়াশুনায় ভালো ফল পায়, এমনকি এদের লোক আলাদা ভাবে চিনতে পারে।

whatsapp logo