whatsapp channel

মুখের কালো ভাব দূর করুন ৫টি প্রাকৃতিক উপাদানে

কালো থেকে ফর্সা হওয়ার জন্য একটি অসাধারণ উপাদান হলো শসা। শসার সব সময় বাজারে পাওয়া যায় শসার রস থেকে আপনি অসাধারণ একটি ক্রিম বাড়িতেই বানিয়ে নিতে পারেন আর এই ক্রিম…

Avatar

HoopHaap Digital Media

কালো থেকে ফর্সা হওয়ার জন্য একটি অসাধারণ উপাদান হলো শসা। শসার সব সময় বাজারে পাওয়া যায় শসার রস থেকে আপনি অসাধারণ একটি ক্রিম বাড়িতেই বানিয়ে নিতে পারেন আর এই ক্রিম দিয়ে তৈরি করে নিতে পারেন আপনার রূপ চর্চার প্রধান উপাদান।

তৈরি করার পদ্ধতি -»
১) একটা শশা
২) দুটো লেবু
৩) চার চামচ অ্যালোভেরা জেল
৪) দশ-বারোটা পুদিনা পাতা
৫) ভিটামিন ই ক্যাপসুল ৩ টি

ব্যবহারবিধি -»
শসা কুরিয়ে নিয়ে রস ভালো করে ছেঁকে নিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে এই শসার রস, লেবুর রস, পুদিনা পাতা থেকে নেওয়া সেই জল এবং অ্যালোভেরা জেল এই চারটি উপাদানকে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে ৩ টি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিতে হবে। প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই মিশ্রণটি আঙ্গুলের সাহায্যে ভালো করে ম্যাসাজ করতে হবে। যাদের শুষ্ক ত্বক তারা এই জেলটি লাগিয়ে শুয়ে পড়তে পারেন। কিন্তু যারা তৈলাক্ত ত্বকের অধিকারী যারা একঘন্টা লাগানোর পরে মুখ ভালো করে ধুয়ে নিয়ে শুয়ে পড়ুন। তারা ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার নাও করতে পারেন।

ফলাফল -»
প্রতি সাত দিন নিয়মিত এইভাবে মুখে মাসাজ করা যায় তাহলে মুখের উপর হওয়া কালো দাগ নিমেষে দূর হয়ে যাবে রং ফর্সা হবে খুব তাড়াতাড়ি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media