Hoop Life

Aloevera Skin Care: গরমে ত্বক ভালো রাখবে অ্যালোভেরা জেল, ব্যবহারের পদ্ধতি জানা আছে!

আপনি কি জানেন, এই অ্যালোভেরা জেল আপনার পক্ষে কতটা সুন্দর করতে পারে এখনো যারা অ্যালোভেরা জেল ব্যবহার করেননি, তারা বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ অ্যালোভেরা জেল। এই জেল ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান করতে সাহায্য করে কিন্তু তার আগে জেনে নিন গরমকালে কিভাবে তিনটি পদ্ধতিতে এলোভেরা কে ব্যবহার করবেন।

১) অ্যালোভেরা, মধু – অ্যালোভেরা জেল এর সঙ্গে মধুকে খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি যদি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, তাহলে রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে মিশ্রণটির মুখে ভালো করে লাগাতে পারেন, লাগিয়ে এক ঘন্টায় রেখে ঠান্ডা জলে ধুয়ে শুয়ে পড়ুন, দেখবেন তখন পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে গেছে।

২) অ্যালোভেরা, শসার রস – অ্যালোভেরা জেল এর সঙ্গে শসার রসকে খুব ভালো করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন আর এই মিশ্রণকে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, একটুখানি নিয়ে মুখের মধ্যে লাগিয়ে নিন, আর দেখবেন কত সুন্দর পরিষ্কার হয়ে যাবে।

৩) অ্যালোভেরা জেল, কস্তুরী হলুদ– অ্যালোভেরা জেল এর সঙ্গে এক চিমটি কস্তুরী হলুদকে খুব ভালো করে মিশিয়ে নিন, মেশানোর পরে দেখবেন খুব সুন্দর হলুদ রঙের একটা ক্রিম তৈরি হয়ে গেছে। রোজ রাতে শুতে যাওয়ার সময় এটি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক