Hoop Life

Beauty Tips: মৌরির গুণেই ত্বক হবে উজ্জ্বল, ঝকঝকে, ফর্সা, জেনে নিন সহজ টিপস

ত্বক উজ্জল ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা মাত্র একটি মশলা আপনার ত্বকে কত সুন্দর করতে পারে, তাই ত্বকে যদি ঝলমলে পরিষ্কার ফর্সা করতে চান, তাহলে হাতে তুলে নিন এক টেবিল চামচ মৌরি। আর এই মৌরি দিয়েই কিন্তু আপনি আপনার ত্বককে সুন্দর করে ফেলতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

মৌরি বাটার সঙ্গে মিশিয়ে নিতে হবে এক থেকে দু টেবিল চামচ মধু তার সঙ্গে নিয়ে নিন, পরিমাণ মতন কাঁচা দুধ পরিমাণ মতন অ্যালোভেরা জেল এবং সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে মিশ্রণটির মুখে বেশ আধঘণ্টার জন্য রেখে দিন তারপর ঠান্ডা জল দিয়ে বেশ ভালো করে মুখ ধোয়ার পর আপনি নিজেই লক্ষ্য করবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার, ঝকঝকে হয়ে গেছে।

সপ্তাহে অন্তত তিনদিন স্থানের আগে এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন। মৌরি আমাদের পেটের জন্য ভীষণ ভালো, প্রতিদিন সকালবেলা মেথি, মৌরি ভেজানো জল পান করতে পারেন, এতে সুগার লেভেল ভালো থাকবে পেট পরিষ্কার থাকবে। এছাড়াও মৌরি বাটার সঙ্গে টক দই, চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটির সপ্তাহে দুবার স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন, এই স্ক্রাবারটি আপনার ত্বক উজ্জ্বল করতে সাহায্য করবে, ত্বকের উপরে জমে থাকা মরাকোষকে খুব সহজেই দূর করবে।

মৌরি টোনার বানাতে সহজেই সাহায্য করবে। মৌরি দিয়ে চটপট বানিয়ে ফেলুন অসাধারণ গ্রিন টোনার, মৌরি আর গ্রিনটিকে খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে, তারপরেই আপনি পেয়ে যাবেন সহজেই অসাধারণ গ্রিন টোনার। এই প্রত্যেকটি উপাদানই আপনার ত্বককে ভীষণ সুন্দর এবং টানটান করবে অকাল বার্ধক্য দূর করতে সাহায্য করবে, তবে এই টোনারটি শুধু আপনার ত্বকের জন্য না আপনার চুলের জন্য ভীষণ উপকারী।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক