Hoop Life

Hair Care Tips: সাদা চুল কালো করার তিনটি সহজ পদ্ধতি শিখে নিন

বর্তমান সময়ে শুধু মধ্যবয়সী মানুষই নয়, ২৫ থেকে ৩০ বছরের যুবক যুবতীরা সাদা চুলের সমস্যায় খুব বেশি সমস্যায় পড়েছেন। এই কারণে, তাদের মাঝে মাঝে কম আত্মবিশ্বাসহীনতায় ভোগেন। তবে আপনার চিন্তা করার দরকার নেই, কারণ এর জন্য আপনি ঘরে বসে ঘরোয়া উপাদান দিয়ে চুল কালো করতে পারেন। তাই আজ আমরা আপনাদের জানাতে যাচ্ছি, দিদা, ঠাকুমার আমলের এমনই কিছু প্রতিকার, যার সাহায্যে চুলের অকালে পাকা হওয়া রোধ করা সম্ভব। চলুন জেনে নি অকালে চুল পাকা হওয়ার কারণ এবং প্রাকৃতিক উপায়ে কীভাবে তা দূর করা যায় তার সহজ উপায়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) ইউক্যালিপ্টাসের তেল – একটি মিক্সার গ্রাইন্ডারে টমেটো এবং এই তেল মিশিয়ে পেস্ট তৈরি হয়ে গেলে চুলে ম্যাসাজ করুন। চুলে পরিষ্কার করে এই পেস্টটি ব্যবহার করুন। এইভাবে চুলের জন্য বিশেষ যত্ন নিন।

২) পেঁয়াজ – খাবারের স্বাদ বাড়াতে পেঁয়াজ রস ব্যবহার করুন। অনেকটাই বাড়িয়ে দেয়। চুলের গোড়ায় পেঁয়াজের রস লাগালে শুধু সাদা চুলই আবার কালো হবে না, চুল পড়া থেকেও রেহাই পাবেন সহজে।

৩) কারিপাতা – বিউটি এক্সপার্ট শাহনাজ হুসেন বলেন, “কারি পাতা শুধু খাবারের স্বাদ বাড়াতেই ব্যবহার করা হয় না, এটি চুলের জন্যও ওষুধের চেয়ে কম নয়।” এর পাতা পিষে নারকেল তেলের সাথে ভালো করে মিশিয়ে মাথায় লাগান, এতে করে কিছু দিনের মধ্যে সাদা চুলের কালো ভাব ফিরে আসতে শুরু করবে।

Related Articles