whatsapp channel

Skin Care Tips: পুজোর আগে ব্রণমুক্ত ত্বক পেতে এখন থেকেই মেনে চলুন পাঁচটি টিপস

সামনেই পুজো, পুজোর সময় বেরোবেন আর মুখে ভর্তি ব্রণ কি ভাবছেন? কি করে সাজবেন? কি করে সবার সামনে মুখ দেখাবেন? কোন চিন্তা নেই, আর মাত্র এক মাসের মধ্যেই আপনি আপনার…

Avatar

Advertisements
Advertisements

সামনেই পুজো, পুজোর সময় বেরোবেন আর মুখে ভর্তি ব্রণ কি ভাবছেন? কি করে সাজবেন? কি করে সবার সামনে মুখ দেখাবেন? কোন চিন্তা নেই, আর মাত্র এক মাসের মধ্যেই আপনি আপনার মুখে ব্রণ মুক্ত করতে পারবেন, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ টিপস।

Advertisements

১) অ্যালোভেরা জেল – সব সময় অ্যালোভেরা জেলকে সঙ্গী করুন। যখনি কোথাও বেরোবেন তখন ময়েশ্চারাইজার বা সানস্ক্রিন লোশনের সঙ্গে সামান্য পরিমাণে অ্যালোভেরা জেল রাতে শুতে যাওয়ার সময় লাগান। অ্যালোভেরা জেল সকালবেলা স্নান করে উঠে ময়েশ্চারাইজার হিসেবে অ্যালোভেরা জেল লাগান, দেখবেন ব্রণ হবেই না।

Advertisements

২) লবঙ্গ গুঁড়ো – এক চা-চামচ লবণ গুঁড়োর কত ক্ষমতা, লবঙ্গ যেমন আমাদের শরীর ভালো রাখতে সাহায্য করে, মুখে দুর্গন্ধ দূর করতে সাহায্য করে, ঠিক তেমনি লবঙ্গ গুঁড়োর সঙ্গে এক টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে ব্রণের ওপর লাগিয়ে রেখে দিন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং পরিষ্কার হয়ে গেছে এবং ব্রণ মুক্ত হয়ে গেছে।

Advertisements

৩) চন্দন গুঁড়ো- ১ টেবিল-চামচ চন্দন গুঁড়োর সঙ্গে যদি খুব ভালো করে অ্যালোভেরা জেল মিশিয়ে আর এই মিশ্রণটি মুখে লাগাতে পারেন, তাহলে ব্রণর সমস্যা থেকে মুক্তি পাবেন।

Advertisements

৪) মুখ ভালো করে পরিষ্কার করুন – আপনি কি জানেন ব্রণ কেন হয়? অতিরিক্ত মুখ যদি অপরিষ্কার থাকে, সেক্ষেত্রে কিন্তু ব্রণ হতে পারে, তাই শুধুমাত্র মুখের ত্বক নয়, চুল ভালো করে পরিষ্কার করতে হবে। অনেক সময় মাথার ময়লা আমাদের ত্বককে অনেক বেশি খারাপ করে তোলে, তাই মুখের ত্বক এবং চুল খুব ভালো করে পরিষ্কার করুন।

৫) অতিরিক্ত স্পাইসি খাবার খাবেন না – আপনি কি জানেন? অতিরিক্ত জাঙ্কফুড, তেল মশলাজাতীয় খাবার খেলে ব্রণর পরিমাণ বেড়ে যায়। তাই প্রচুর পরিমাণে জল পান করুন। শাকসবজি খান এবং পেট পরিষ্কার রাখুন যদি ভালো থাকে, তবে কিন্তু মুখের জেল্লা বেড়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements