Hoop Life

ত্বক উজ্জল করতে চন্দনের ফেসপ্যাক কিভাবে অ্যাপ্লাই করবেন

নিখুঁত দাগ মুক্ত ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন চন্দন। চন্দনের প্যাক আপনার প্রতিদিন রূপচর্চার তালিকায় থাকলে আপনাকে কোনদিনই ত্বকের কোন সমস্যায় ভুগতে হবে না। যে কোনো শপিং মল বা পাড়ার কোন মুদিখানার দোকান থেকে চন্দন কিনে আনতে পারেন। চন্দন বেটে নিয়ে ভালো করে রোদে শুকিয়ে গুঁড়ো করে রাখুন।

১) প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে এক চামচ চন্দন গুঁড়ো, এক চামচ নারকেল তেল, এক চামচ গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিয়ে গোটা মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) দু’চামচ চন্দনের গুঁড়ো, দু’চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে প্রতিদিন স্নানের আগে ভালো করে মেখে আধঘন্টা রাখার পরে ভালো করে ধুয়ে ফেলুন।

৩) এক চামচ চন্দনের গুঁড়ো, এক চামচ মুলতানি মাটি, এক চামচ কাঁচা দুধ, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে গোটা মুখে, গলায় পিঠে মেখে নিন। আধ ঘন্টা রাখার পরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন

৪) বাড়ির বাইরে বেরোনোর জন্য চন্দন দিয়ে খুব সহজেই বানিয়ে ফেলুন সানস্ক্রিন লোশন। তিন চামচ চন্দন গুঁড়ো, তিন চামচ তিল তেল, তিন চামচ অ্যালোভেরা জেল, এক চামচ গোলাপ জল, এক চামচ ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে বাইরে বেরোনোর আগে মুখে এবং খোলা জায়গায় মেখে নিন। এই মিশ্রণটি আপনাকেই সূর্যের তাপ থেকে রক্ষা করবে।

whatsapp logo