Hoop Life

Lifestyle: বাড়িতে আনুন চারটি গাছ, রাতারাতি ভাগ্য যাবে পালটে

নতুন বছর মানে পুরনো বছরের সমস্ত চিন্তা ভাবনাকে দূর করে নতুন ভাবে পদক্ষেপ নেওয়া। নতুন বছরকে স্বাগত জানানোর পাশাপাশি নতুন বছরে ঠিক কি কি করবেন, তা একটা ঠিক করে নিতে পারেন। এর জন্য প্রথমেই আপনাকে যা করতে হবে, তার জন্য আপনাকে বাস্তু মেনে চলতে হবে, আপনি যদি নিয়মিত বাস্তু মেনে চলেন, তাহলে দেখবেন আপনার জীবন সত্যিই সুন্দর হয়ে যাবে, তার জন্য নতুন বছর, শুরু হতে না হতেই আপনাকে কয়েকটা গাছ বাড়িতে কিনে আনতে হবে, অবশ্যই বাস্তু মেনে। তাই আর দেরি না করে দেখে ফেলুন কোন কোন গাছ আপনার গৃহের জন্য শুভ হবে।

১) গোলাপ ফুলের গাছ – বাড়িতে একটি গোলাপ ফুলের গাছ অবশ্যই লাগান। নববর্ষ উপলক্ষে গোলাপ ফুলের একটি গাছ তো আনতেই হবে। লাল টুকটুকে গোলাপ দিয়ে বাড়ি সাজালে আপনার বাড়ির মধ্যেও পজিটিভ এনার্জি প্রবেশ করবে।

২) তুলসী গাছ – আমাদের হিন্দুদের প্রত্যেকের বাড়িতে একটি করে তুলসী গাছ অবশ্যই থাকবে, কিন্তু যাদের বাড়িতে এখনো পর্যন্ত একটি তুলসী গাছ নেই অবশ্যই একটি তুলসী গাছ নিয়ে আসুন এবং নিয়ম করে সকাল সন্ধ্যা তুলসী পুজো করুন।

৩) ক্রাসুলা ওভাটা – গাছটি হয়ত অনেকেই চিনবেন না। কিন্তু নার্সারিতে গেলে খুব সহজেই পেয়ে যাবেন, গাছটি খুব কম জায়গার মধ্যে কম যত্নেই বেড়ে উঠবে, অসাধারণ এই গাছটি এই গাছটি নববর্ষের দিন, একটা অন্তত কিনে আনুন এটি বাড়ির জন্য অত্যন্ত শুভ গাছ।

৪) অ্যালোভেরা গাছ – বাড়িতে একটি অন্তত অ্যালোভেরা গাছ অবশ্যই রাখবেন। অ্যালোভেরার যে শুধু বাস্তুসম্মত গুন আছে, তাই নয়, এটি চিকিৎসা শাস্ত্রেও কাজে লাগে অ্যালোভেরার রস, শরীরের জন্য খুবই ভালো এছাড়াও ত্বক চুলের জন্য ভীষণ উপকারী।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক