whatsapp channel

Lifestyle: শখের চায়ের কাপে জেদি দাগ? সম্পূর্ণ ঘরোয়া টোটকায় করুন করুন সমাধান

আমাদের শখের কাপ প্লেট দাগ লেগে যায়, কিছুতেই ওঠানো যায় না কিন্তু আপনি কি জানেন? কয়েকটা সহজ পদ্ধতি ব্যবহার করে আপনিও কিন্তু আপনার সাদা সখের চায়ের কাপকে সুন্দর করে তুলতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

আমাদের শখের কাপ প্লেট দাগ লেগে যায়, কিছুতেই ওঠানো যায় না কিন্তু আপনি কি জানেন? কয়েকটা সহজ পদ্ধতি ব্যবহার করে আপনিও কিন্তু আপনার সাদা সখের চায়ের কাপকে সুন্দর করে তুলতে পারেন। বাড়িতে থাকা কয়েকটা সহজ পদ্ধতি ব্যবহার করে কিন্তু আপনি চায়ের কাপ সহজে দূর করতে পারবেন। রান্নাঘরের এই খুঁটিনাটি টিপসগুলি আপনি যদি মাথায় রাখেন, তাহলে দেখবেন রান্না ঘরে সমস্ত জিনিস একেবারে পরিষ্কার ঝকঝকে বয়ে গেছে এবং সমস্ত কিছু আপনি খুব সহজেই সাজিয়ে গুছিয়ে তুলতে পারছেন।

Advertisements

অনেকেই কাপ প্লেট পরিষ্কার করতে লিকুইড সোপ ব্যবহার করেন। সেই বাসন মাজা লিকুইড সোপের মধ্যে সামান্য পরিমাণে লেবুর রস দিয়ে দেন, তাহলে কিন্তু শুধুমাত্র চায়ের কাপ নয়, যে সমস্ত বাসনের তেল চিটে দাগ লেগে থাকে বা খুব বেশি তেল মশলা দিয়ে রান্না খাওয়ার পর অনেক সময় বাসন থেকে তেল যেতে চায় না সে ক্ষেত্রে কিন্তু এই যে বেশ উপকার লাগবে। লেবুর মধ্যে যেত অ্যাসিড থাকে, তাই খুব সহজেই দাগ উঠে যাবে একটি পাত্রের মধ্যে লিকুইড সোপ আর একটি পাতিলেবুর রসকে খুব ভালো করে মিশিয়ে নিন। তারপর চায়ের কাপ এর মধ্যে অন্তত আধ ঘন্টার মতো ডুবিয়ে ভালো করে ঘষে ঘষে মেজে নিলেই পরিষ্কার হয়ে যাবে চায়ের কাপ।

Advertisements

বেকিং সোডা যেকোনো দাগ দূর করতে সাহায্য করে, লিকুইড সোপের সঙ্গে ভালো করে বেকিং সোডা মিশিয়ে সে মিশ্রণটি দিয়ে যদি কাপ প্লেট ভালো মাজতে পারেন, তাহলে দেখবেন খুব সহজেই চলে গেছে।

Advertisements

যেকোনো কড়া দাগ দূর করতে সাহায্য করে ভিনিগার। গরম জলের মধ্যে ১ ছিপি ভিনিগার মিশিয়ে বাসনপত্র সেখানেই ডুবিয়ে রাখুন। তারপরে অন্তত আধঘন্টা রেখে দিন কিছুক্ষণ পরে তারপরে ভালো করে ঘষে ঘষে মেজে নিন।

Advertisements

Lifestyle: শখের চায়ের কাপে জেদি দাগ? সম্পূর্ণ ঘরোয়া টোটকায় করুন করুন সমাধান

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক