Hoop Life

Hair Care Pack: চুল ওঠা বন্ধ হয়ে যাবে, ব্যবহার করুন তিনটি হেনার প্যাক

মাত্র ১৫ দিন এই চুল ওঠা একেবারে বন্ধ হয়ে যাবে, চুলকে যদি সুন্দর, ঝলমলে করতে চান এবং যদি চান যে আপনার চুল অনেক সুস্থ থাকুক তাহলে তিনটি হেনার প্যাক কিন্তু ব্যবহার করতে পারেন। এই তিনটি হেনার প্যাক এর মধ্যে যার যেটা সুবিধা হবে, তারা সেই ভাবেই ব্যবহার করবেন এর জন্য প্রথমেই আপনাকে বাজার চলতি কোন ব্র্যান্ডেড কোম্পানির হেনা পাউডার কিনে নিতে হবে। এরপর সেই তিনটি যদি হেয়ার প্যাক বানাতে চান, তাহলে তাতে তিনটি হেয়ার প্যাকে অনেক রকমের উপাদান থাকবে, যার যেটা সহ্য হবে সেটাই ব্যবহার করবেন।

হেনা পাউডারকে আগের দিন রাত্রিবেলা কোন লোহার জায়গায় জলের মধ্যে ভিজিয়ে রাখবেন। তারপরে প্রথম পদ্ধতিতে এর মধ্যে ব্যবহার করতে পারেন টক দই। টক দই খুব ভালো করে হেনা পাউডারের সঙ্গে মিশিয়ে তার মধ্যে দিয়ে দিতে পারেন তিন থেকে চার টেবিল চামচ মধু। খুব ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি চুলে ভালো করে লাগিয়ে অন্তত দু’ঘণ্টা রেখে তারপরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

পরের পদ্ধতিতে হেনা পাউডারের সঙ্গে মিশিয়ে নিতে পারেন ডিম। খুব ভালো করে মিশিয়ে নিতে পারেন, আর মেশাতে পারেন এর মধ্যে কয়েকফোঁটা নারকেল তেল প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে পরিষ্কার মাথায় চুলে লাগিয়ে অন্তত দু’ঘণ্টা রেখে তারপরে ঠান্ডা জলে শ্যাম্পু করে ফেলুন।

তিন নম্বর পদ্ধতিতে হেনা পাউডারের সঙ্গে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে পাতি লেবুর রস। এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন টক দই, এই তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগাতে পারেন, যারা চুলে একটুখানি কালার চাইছেন তারা এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন কফি পাউডার।

উপরে বলা তিনটি পদ্ধতির মধ্যে যেকোনো একটি পদ্ধতি বা সপ্তাহে দুদিন করে যে কোন একটি পদ্ধতি আপনি ব্যবহার করতে পারেন, তাহলেই দেখবেন চুল একেবারে সুন্দর পরিষ্কার, ঝলমলে হয়ে গেছে। চুল পড়ে যাওয়ার সমস্যাটা অনেকটা চলে যাবে চলে খুশকির পরিমাণ অনেকটা কমে যাবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক