Hoop Life

Hair Care Tips: চুলের যত্নে ব্যবহার করুন চাল ধোয়া জল, চুল বাড়বে দ্বিগুণ তাড়াতাড়ি

আপনি কি জানেন চাল ধোয়া জল আপনার চুলকে কতটা সুন্দর করতে পারে,? না আমরা অনেকেই জানি না, তাই তো আমরা এই জল ফেলে দিই তবে চাল ধোয়া জল শুধু চুলের জন্যই নয়, গাছের জন্য উপযুক্ত সাজা তাই এবার থেকে চাল ধোয়া জল আর ফেলবেন হলে গাছের গোড়ায় দিন, আর না হলে নিজের মাথার চুলের গোড়ায় দিয়ে ভালো করে ম্যাসাজ করুন দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে যাদের চুলে খুশকির সমস্যা রয়েছে, বা যাদের চুল সহজে বাড়ে না অথবা চুল পড়ে যাওয়ার সমস্যা রয়েছে তাদের জন্য এই হোম রেমেডি টি অসাধারণ।

প্রথমে এক কাপ চা নিয়ে ভালো করে পরিস্কার জলে ধুয়ে নেবেন, হাত দিয়ে ভালো করে কচলে কচলে। তারপরে সেই চাল একটি বড় আকারের বাটির মধ্যে রেখে দেবেন। বাটিটি প্রায় 1 লিটার জল দিয়ে ভর্তি করে দেবেন, আর এই জলের মধ্যে বেশ কয়েকটা পাতি লেবু গোল করে কেটে এর মধ্যে দিয়ে দেবেন। সকালবেলা ঘুম থেকে উঠে অর্থাৎ প্রায় 8 থেকে 9 ঘণ্টা চাল এরকম ভেজানোর পরে চাল ভালো করে ছেঁকে জল বার করে নেবেন।

তারপর একটি মাটির পাত্র যদি থাকে ভালো হয় না হলে যে কোন পাত্রের মধ্যে এই জল বেস্ট তিন থেকে চারদিন রেখে দেবেন, দরকার হলে দু একটা পাতিলেবু আরো যোগ করে নিতে পারেন। তারপরে আপনি যে জলটি পাবেন সেটি আপনার চুলের জন্য একেবারে অসাধারণ একটি উপাদান। এই জল যদি আপনি সপ্তাহে তিন দিন ব্যবহার করে ভালো করে মাথা পরিষ্কার জলে ধুয়ে ফেলতে পারেন, এক মাসের মধ্যেই দেখবেন আপনার চুল পড়া বন্ধ হয়ে গেছে।

Related Articles