whatsapp channel

Lifestyle: শারীরিক মিলনের আগে মাথায় রাখুন এই ৫টি জিনিস, দাম্পত্য হবে মধুর

খবরে চোখ রাখলেই ভেসে উঠছে পরকীয়া, খুন, একাধিক সম্পর্ক, অবাধ শারীরিক সম্পর্ক এবং অবশেষে হয় খুন নয় আত্মহত্যা। একবার ভেবে দেখুন এই সব কিছুর পিছনে রয়েছে শরীর। এখানে সুস্থ মনের…

Avatar

Susmita Kundu

Advertisements
Advertisements

খবরে চোখ রাখলেই ভেসে উঠছে পরকীয়া, খুন, একাধিক সম্পর্ক, অবাধ শারীরিক সম্পর্ক এবং অবশেষে হয় খুন নয় আত্মহত্যা। একবার ভেবে দেখুন এই সব কিছুর পিছনে রয়েছে শরীর। এখানে সুস্থ মনের কোনো জায়গা নেই। শারীরিক সম্পর্ক (intimacy) যখন একা লড়াই করে তখন মনের সমস্ত ইতিবাচক দিক তলিয়ে যায়। চলুন, আজ বরং দেখে নেওয়া যাক একটি সুস্থ শারীরিক সম্পর্ক (healthy intimate relationship) শুরু করার প্রস্তুতি।

Advertisements

১) শারীরিক সম্পর্ক দ্রুত স্থাপনের বিষয় নয়। শরীর বেয়ে মনের গভীরে আশ্রয় নয়। বরং আগে মন জয় করুন তারপর শরীরের অধিকার। এক্ষেত্রে অবশ্যই দুজন সঙ্গীর মতামতকে এক জায়গায় আসতে হবে, অর্থাৎ, একজন চাইছেন এবং অন্যজন চাইছেন না হলে চলবে না। দুজনের সহমতে সহবাস জরুরি।

Advertisements

২) শারীরিক বন্ধনে আবদ্ধ হওয়ার আগে উভয়ের সম্পর্কে জেনে নিন সবিস্তারে। প্রয়োজন হলে দুজনের পরিবার সম্পর্কে বিস্তারিত আলোচনা করুন।

Advertisements

৩) আদৌ আপনারা বিয়ে করবেন নাকি লিভ-ইন সম্পর্কে থাকবেন এই ব্যাপারে নিশ্চিন্ত হন।

Advertisements

৪) উভয়ের মর্জিতে শারীরিক সম্পর্ক করার পর তাকে ধর্ষণ তকমা দেওয়া খুবই অন্যায়ের। এই রকম অপরাধ প্রবণ চিন্তাভাবনা নিয়ে সহবাস নয়।

৫) শারীরিক সম্পর্কের আগে উভয়ের মধ্যে নিখাদ বন্ধুত্ব হোক, তাহলেই উভয়ের সম্পর্কে সবটা জানা যাবে, আর এতে করে সুস্থ শারীরিক সম্পর্ক স্থাপন হবে।

Disclaimer: এই প্রতিবেদনটি কোনো ভাবেই শারীরিক সম্পর্ক বা অপরাধকে উৎসাহ দিচ্ছে না।

whatsapp logo
Advertisements