whatsapp channel

Skin Care Tips: শীতকালীন রূপচর্চায় মধুর পাঁচটি ব্যবহার

মধু ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান মধু ত্বকে ম্যাসাজ করতে সাহায্য করে মধুর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বক শীতকালে নরম রাখতে সাহায্য করবে তাই জলদি মধু দিয়ে বানিয়ে ফেলতে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মধু ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান মধু ত্বকে ম্যাসাজ করতে সাহায্য করে মধুর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বক শীতকালে নরম রাখতে সাহায্য করবে তাই জলদি মধু দিয়ে বানিয়ে ফেলতে পারেন। আপনার ত্বকের পরিচর্যার নানা উপাদান জেনে নিন step-by-step।

Advertisements

১) মধুর ফেসওয়াশ তৈরি করতে হবে, তার জন্য আপনাকে কাঁচা দুধ দিতে হবে এরমধ্যে মধু নিয়ে একটি তুলার সাহায্যে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

Advertisements

২) তারপরে মধু দিয়ে আপনাকে একটি ফেস প্যাক বানাতে হবে এর জন্য আপনাকে দুধের সর নিতে হবে তার সঙ্গে গ্লিসারিন এবং মধু দিয়ে খুব ভালো করে একটি ঘন ক্রিম বানিয়ে ফেলতে হবে এটি মুখে অন্তত পনের মিনিট রেখে দিতে হবে তারপর জল দিয়ে ধুয়ে নিতে হবে।

Advertisements

৩) ফুলে মধু দিয়ে একটি স্ক্রাবার মানিয়ে নিতে হবে এর জন্য প্রয়োজন ১ টেবিল চামচ কফি পাউডার, ১ টেবিল চামচ চালের গুঁড়া, ১ টেবিল চামচ বেসন, ১ টেবিল চামচ মধু এবং প্রয়োজনমতো কাঁচা দুধ ভালো করে মিশিয়ে মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিতে হবে। অন্তত পনের মিনিট পরে ধুয়ে ফেলতে হবে।

Advertisements

৪) এরপরে মধু দিয়ে একটি টোনার বানিয়ে ফেলতে হবে। তার জন্য আপনাকে গ্রিন টি ভাল করে ছেঁকে নিতে হবে। এই গ্রিন টি এর মধ্যে এক চামচ অ্যালোভেরা জেল এবং এক চামচ মধু মিশিয়ে রেখে দিতে হবে। সময় সময় আপনাকে একটি ভাল করে লাগিয়ে ত্বকের ওপরে মাসাজ করতে হবে। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

৫) আপনাকে একটি জোরালো ময়েশ্চারাইজার বানিয়ে নিতে হবে। তার জন্য প্রয়োজন দু’চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু এবং দুটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করে অন্তত আধ ঘন্টার মতো রেখে দিতে হবে। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেললেই একেবারে তৈরি হয়ে যাবে। আপনার সারাদিনের মধু দিয়ে ত্বক পরিচর্যা করার অসাধারন কয়েকটি স্টেপ।

whatsapp logo
Advertisements
Avatar