whatsapp channel

Lifestyle: হেঁচকি উঠলে বন্ধ হতে চায় না! জেনে নিন মুক্তির উপায়

খাবার সময় হেঁচকি উঠে? হেঁচকি ওঠে যে কোনো সময়? মনে হয় একেবারে প্রাণটা বেরিয়ে আসছে? এমন অবস্থা অনেকেরই হয়। কিন্তু হেঁচকি উঠলে কিভাবে খুব স্বাভাবিক কতগুলি পদ্ধতি অবলম্বন করে আপনি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

খাবার সময় হেঁচকি উঠে? হেঁচকি ওঠে যে কোনো সময়? মনে হয় একেবারে প্রাণটা বেরিয়ে আসছে? এমন অবস্থা অনেকেরই হয়। কিন্তু হেঁচকি উঠলে কিভাবে খুব স্বাভাবিক কতগুলি পদ্ধতি অবলম্বন করে আপনি হেঁচকিকে কমাতে পারবেন। তা জেনে নিন সহজেই। জীবনে নানান রকম সমস্যার যদি সমাধান খুঁজে পেতে চান, তাহলে এমন ছোট ছোট টোটকা ফলো করুন, আমাদের পেজে।

১) জল খেয়ে নিন – হেঁচকি উঠলে প্রথমে আপনাকে যা করতে হবে, বেশ ভাল করে এক গ্লাস জল খেয়ে নিতে হবে জল খেলেই দেখবে হেঁচকি ওঠা অনেকটা বন্ধ হয়ে গেছে।

২) সাথে সাথে চিনি খেয়ে নেবেন – হেঁচকিউঠার সাথে সাথে চিনি খেয়ে নিতে পারেন চিনি খেলে কিন্তু হেঁচকি ওঠার সাথে সাথেই বন্ধ হয়ে যায়।

৩) লেবুর রস খেতে পারেন – জলের মধ্যে বেশ খানিকটা পাতিলেবুর রস চিপে সেই জল যদি খেতে পারেন তাহলে সহজেই হেঁচকি ওঠা দূর হয়ে যায়।

Lifestyle: হেঁচকি উঠলে বন্ধ হতে চায় না! জেনে নিন মুক্তির উপায়

৪) শ্বাস চেপে রাখুন – হঠাৎ করেই হেঁচকি তোলা বন্ধ করতে নাক এবং মুখের শ্বাস বেশ খানিকক্ষণ এর জন্য বন্ধ করে রাখুন, তাহলে কিন্তু হেঁচকি ওঠা সহজেই কমে যায়।

৫) জিভ বের করে রাখুন- যদি হেঁচকি তোলা কমাতে চান তাহলে জিভটা বার করে রাখুন, তাহলে কিন্তু সহজেই হেঁচকি ওঠা বন্ধ হয়ে যাবে।

উপরের বলা যেকোনো একটি নিয়ম মানলে সহজে হেঁচকি বন্ধ হয়ে যায়। অথবা হেঁচকি বন্ধ হয়ে যাওয়ার কথা কিন্তু তা সত্ত্বেও যদি বন্ধ না হয়, তাহলে কিন্তু তৎক্ষণাৎ চিকিৎসকের পরামর্শ নিন। চিকিৎসকের সাহায্যে আপনার হেঁচকি বন্ধ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে হোমিওপ্যাথি ডাক্তার বাবুর কাছেও যেতে পারেন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক