BollywoodHoop LifeHoop Plus

Lip Care Tips: পুজোর আগে ক্যাটরিনার মতো গোলাপি ঠোঁট পেতে যা করণীয়

সেলিব্রিটিদের টিভির পর্দায় দেখলে মনে হয়, তাদের মত চকচকে ত্বক, সুন্দর গোলাপি ঠোঁট কি করে আমরা পেতে পারি, একদম চিন্তা করবে না। বাড়িতে বসেই পুজোর আগে একেবারে ক্যাটরিনা কাইফের মতন গোলাপি ঠোঁট আপনি চেষ্টা করলেই পেতে পারেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, সেই পাঁচটি টিপস ফলো করলে আপনার ঠোঁট হবে গোলাপি এবং সুন্দর।

১) ঠোঁটের দরকার স্ক্রাবার – ঠোঁটকে সুন্দর গোলাপি করার জন্য প্রয়োজন উপযুক্ত স্ক্রাবারের, নিয়মিত সামান্য নারকেল তেলের সঙ্গে চিনি মিশিয়ে ঠোঁটের উপরে ভালো করে ঘষুন, দেখবেন ঠোঁটের ওপরে থাকা মরাকোষকে সুন্দরভাবে তোর হয়ে গেছে।

২) ঠোঁটের প্রয়োজন মাসাজের – নিয়মিত ম্যাসাজ করতে পারেন এর জন্য সামান্য নারকেল তেলের মধ্যে কয়েক ফোঁটা গ্লিসারিন এবং ভিটামিন ই অয়েল মিশিয়ে একটি পাত্রে মধ্যে রেখে দিতে পারেন, রোজ রাতে শোওয়ার সময় ভালো করে ঠোঁটে অন্তত পাঁচ মিনিট ধরে ম্যাসাজ করুন, তারপর শুয়ে পড়ুন। সকালে ঘুম থেকে উঠে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) ঠোঁটকে পরিষ্কার রাখুন – ঠোঁট সর্বদা পরিষ্কার রাখতে হবে, এর জন্য নিয়মিত গোলাপ জল দিয়ে ঠোঁট ভালো করে পরিষ্কার করুন, তাছাড়া নারকেল তেল দিয়ে ঠোঁট ভালো করে পরিষ্কার করবেন, লিপস্টিক লাগানোর পরে ঠোঁট পরিষ্কার করা খুবই গুরুত্বপূর্ণ।

৪) ঠোঁটের উপর সানস্ক্রিন লাগাতে ভুলবেন না – বাইরে বেরোনোর সময় ঠোঁটের উপর সানস্ক্রিন লাগাতে ভুলবেন না, সানস্ক্রিন না লাগালে কিন্তু একেবারে কালো হয়ে যাবে।

৫) খাওয়া-দাওয়ার প্রতি সচেতন হোন – অতিরিক্ত গরম খাবার কখনো খাবেন না, এছাড়াও ধূমপান, মদ্যপান ইত্যাদি থেকে বিরত থাকতে হবে, শাকসবজি খেতে হবে। গাজর, বিটের রস পান করতে হবে, তাহলে ঠোঁট কিন্তু ভেতর থেকে অনেক বেশি সুন্দর হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo