Jawan: প্রথম দিনেই ভেঙে চুরমার পুরনো সব রেকর্ড! নিজেই নিজেকে মাত দিলেন ‘জওয়ান’ শাহরুখ

Nirajana Nag

Nirajana Nag

এমনি এমনি ‘কিং খান’ তকমা পাননি তিনি। শাহরুখ খানের (Shah Rukh Khan) ‘জওয়ান’ (Jawan) দেখে সর্বত্র এখন এই একটা কথাই শোনা যাচ্ছে। বলিউডের চিরকালীন ‘বাদশা’র কামব্যাক পর্বের দ্বিতীয় ছবি ‘জওয়ান’। গত ৭ সেপ্টেম্বর দেশ জুড়ে এবং বাইরের একাধিক দেশেও মুক্তি পেয়েছে ছবিটি। আর মুক্তির সঙ্গে সঙ্গেই ড় তুলে দিয়েছে জওয়ান। কামব্যাক পর্বের প্রথম ছবি ‘পাঠান’ এর সঙ্গে যে রেকর্ড শাহরুখ তৈরি করেছিলেন, এই ছবির সঙ্গে সঙ্গে সেটাও ভেঙে নয়া রেকর্ড গড়লেন তিনি। এ কেবল কিং খানের পক্ষেই সম্ভব বলে মন্তব্য করছেন অনুরাগী তথা সিনেপ্রেমীরা।

গত বছরই পরপর তিনটি ছবির ঘোষণা করেছিলেন শাহরুখ। প্রথমে পাঠান, তারপর জওয়ান এবং শেষে ডাঙ্কি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান বক্স অফিস নাড়িয়ে দিয়েছিল। চার বছর পরে কামব্যাক করে বলিউডকে একা হাতে টেনে তুলেছিলেন শাহরুখ। প্রথম দিনে সর্বোচ্চ আয় করা হিন্দি ছবির শিরোপা পেয়েছিল পাঠান। এবার নিজের সেই রেকর্ড ভেঙে ফেললেন অভিনেতা নিজেই। নয়া ইতিহাস রচনা হল অ্যাটলি পরিচালিত জওয়ান এর হাত ধরে।

প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে মোট ৫৪ কোটি টাকা আয় করেছিল পাঠান। সেটাই ছিল এ যাবৎ প্রথম দিনে সবথেকে বেশি ব্যবসা করা হিন্দি ছবি। জওয়ানের প্রথম দিনের ব্যবসার অঙ্ক ছাপিয়ে গেল পাঠানকে। সূত্র মারফত খবর, মুক্তির দিন গোটা দেশ জুড়ে বিভিন্ন ভাষায় প্রায় ৭৫ কোটি টাকা আয় করেছে জওয়ান। এর মধ্যে হিন্দি বলয় থেকে ছবির আয় প্রায় ৬৫ কোটি টাকা এবং তামিল ও তেলুগুতে যথাক্রমে ৫ কোটি করে ব্যবসা করেছে শাহরুখের সিনেমা।

প্রিভিউ, ট্রেলার দেখেই সিনে বিশেষজ্ঞরা মন্তব্য করেছিলেন, পাঠান এর কাছাকাছি বা পাঠানকে ছাপিয়ে যাবে জওয়ান এর আয়। প্রথম দিনেই বড়সড় অঙ্কের ব্যবসা করতে পারে এই ছবি, এমনটাই আশা ছিল সকলের। টিকিটের অগ্রিম বুকিংয়ের হাল হকিকত সেই সম্ভাবনাকেই মান্যতা দিয়েছে। জানা যাচ্ছে, প্রথম দিনেই ৫ লক্ষেরও বেশি টিকিট বিক্রি হয়েছে। ভোর পাঁচটা থেকেই সব শো হাউজফুল যাচ্ছে জওয়ান এর। দর্শক থেকে সমালোচক, সবারই প্রতিক্রিয়া এখনো পর্যন্ত ইতিবাচক। এমনকি শাহরুখের এত বছরের কেরিয়ারের অন্যতম সফল ছবিও বলা হচ্ছে জওয়ানকে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই