whatsapp channel

Lifestyle: গোলাপের গুণে বাড়িতে বিরাজ করবে পজিটিভ শক্তি, পকেটে রাখুন সহজ টোটকা

বাড়ি সাজানোর জন্য আমরা অনেক সময় অনেক রকম গাছ কিনে থাকি। কিন্তু অবশ্যই তা যদি বাস্তু মেনে কেনা হয়, তাহলে কিন্তু আপনার জীবন পাল্টে যেতে পারে। বাস্তু অনুযায়ী, গাছ কিনুন…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বাড়ি সাজানোর জন্য আমরা অনেক সময় অনেক রকম গাছ কিনে থাকি। কিন্তু অবশ্যই তা যদি বাস্তু মেনে কেনা হয়, তাহলে কিন্তু আপনার জীবন পাল্টে যেতে পারে। বাস্তু অনুযায়ী, গাছ কিনুন এবং বাস্তু অনুযায়ী, সেই গাছ সঠিক দিকে রাখুন। নাহলে কিন্তু আপনার জীবনে নেমে আসতে পারেন নানান রকম সংকট। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আমরা অনেকেই বাড়িতে গোলাপ গাছ কিনে এনে লাগাই। শীতকালের ছাদ, বারান্দা ভর্তি সুন্দর সুন্দর গোলাপে একেবারে ছেয়ে যায়, দেখতে যেমন ভালো লাগে মনটাও বেশ আনন্দে ভরে ওঠে। কিন্তু আপনি কি জানেন? এই গোলাপ গাছ যদি আপনি সঠিক দিকে না রাখেন তাহলে কিন্তু আপনার জন্য বড় বিপদ অপেক্ষা করতে পারে। তাই বিপদ এড়াতে বাস্তু বিশেষজ্ঞের কথা মেনে চলুন। Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ বাস্তু টিপস।

Advertisements

Advertisements

বাড়িতে গোলাপ গাছ রাখার জন্য বাস্তু টিপস-

Advertisements

দক্ষিণ-পশ্চিমে গোলাপ গাছ রাখা উপকারী- আপনার বাড়ি দক্ষিণ-পশ্চিম দিকটি হল গোলাপ গাছ রাখার জন্য উপযুক্ত জায়গা। শুধু গোলাপই নয়, বাড়ির এই কোণে লাল ফুলের গাছ লাগান। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এইদিকে গোলাপ রাখলে আপনার জীবন পাল্টে যেতে পারে। গৃহের মধ্যে ইতিবাচক শক্তি আসতে পারে। নেতিবাচক শক্তি একেবারে দূরে চলে যাবে।

Advertisements

কোন রং উপযুক্ত – লাল, গোলাপি, হলুদ এই ফুলগুলি আপনার জন্য উপযুক্ত। তবে বর্তমানে এখন নার্সারিতে কালো রংয়ের গোলাপ ফুলও পাওয়া যায়। যা কিন্তু একেবারেই আপনার জন্য উপযুক্ত নয়। কালো রঙের গোলাপ কখনোই বাড়িতে রাখবেন না। নেতিবাচক শক্তি আপনার গৃহে আকর্ষিত হবে। যা একেবারেই আপনার জীবনে ভালো ফল দেবে না।

শুকিয়ে যাওয়া গোলাপ রাখবেন না – কখনোই গোলাপ গাছে যদি গোলাপ শুকিয়ে যায় অথবা গোলাপ গাছ যদি নষ্ট হয়ে যায়, গোলাপের পাতা যদি হলুদ হয়ে যায়, সে গাছ তৎক্ষণাৎ ফেলে দিন। অনেক সময় আমরা ফুলের বুকে কিনে আনি কিন্তু তার দীর্ঘদিন আমাদের ঘরে সাজিয়ে রেখে ফুলগুলি কিন্তু একেবারে নষ্ট হয়ে যায়, সেক্ষেত্রে অবশ্যই ফুলগুলি তাড়াতাড়ি ফেলে দেবেন।

বেডরুমের দেওয়াল সাজান গোলাপ ফুল পেইন্টিং দিয়ে – গোলাপ গাছ তো রাখবেন ঠিক কথা, কিন্তু যদি মনে করেন , বেডরুমের দেওয়ালে পেইন্টিং করতে পারেন গোলাপ ফুল। গোলাপ ফুলের পেইন্টিং আপনার দাম্পত্য সম্পর্ককে অনেকটাই দৃঢ় করবে।

প্রবেশদ্বারের সামনে গোলাপ ফুলের পাঁপড়ি ছড়িয়ে দিন – প্রবেশদ্বারের সামনে একটি বড় পাত্রের মধ্যে জল দিয়ে তার উপরে গোলাপের পাঁপড়ি ছড়িয়ে দিতে পারেন। এতে আপনার গৃহে পজিটিভ এনার্জি অনেক পরিমাণে আসবে।

গৃহের চারিদিকে গোলাপজল ছড়ান – বাজার থেকে কেনা গোলাপ জল নয়, জলের মধ্যে গোলাপের পাঁপড়ি ফুটিয়ে জল তৈরি করুন। সেই জল যদি আপনি গৃহের কোণায় কোণায় কোনো স্প্রে বোতলের সাহায্যে ছড়িয়ে দিতে পারেন, তাহলে আপনার গৃহে সুখ শান্তি বজায় থাকবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক