whatsapp channel

কিভাবে ঘরোয়া পদ্ধতিতে নিজেকে সম্পূর্ণ সুস্থ রাখবেন

বেশিদিন সুস্থ হয়ে বেঁচে থাকতে কে না চায়। কিন্তু বর্তমানে যা পরিস্থিতি তাতে সুস্থ হয়ে বেঁচে থাকা কারো পক্ষেই সম্ভব নয়। যদি দীর্ঘকাল সুস্থ জীবন পেতে চান তাহলে এই উপায়…

Avatar

HoopHaap Digital Media

বেশিদিন সুস্থ হয়ে বেঁচে থাকতে কে না চায়। কিন্তু বর্তমানে যা পরিস্থিতি তাতে সুস্থ হয়ে বেঁচে থাকা কারো পক্ষেই সম্ভব নয়। যদি দীর্ঘকাল সুস্থ জীবন পেতে চান তাহলে এই উপায় মেনে চলুন।

প্রতিদিন অন্তত ৩০ মিনিট ব্যায়াম করুন। বিশেষজ্ঞরা জানিয়েছেন, দিনে ১৫ মিনিটের ব্যায়াম করলে আয়ু বৃদ্ধি হয় তিন বছর। সকালবেলা উঠে ফ্রি হ্যান্ড এক্সারসাইজ, যোগব্যায়াম, জগিং, কিংবা হাঁটাহাঁটি কোন একটিকে বেছে নিন।

নেতিবাচক চিন্তা একেবারে বাদ দিয়ে দিন। নেতিবাচক চিন্তা আপনার স্ট্রেস লেভেলকে অনেকটা বাড়িয়ে দেবে। যা শরীরের জন্য ভীষণ খারাপ। পজিটিভ চিন্তা ভাবনা করুন। সকালবেলা উঠে প্রাণায়াম করলে আপনার মধ্যে পজিটিভিটি বৃদ্ধি পাবে।

প্রক্রিয়াজাত খাবার খাওয়া একেবারে বন্ধ করে দিন। বাইরে পিতজা, বার্গার, অতিরিক্ত চিনি, নুন দেওয়া খাবার খেলে শরীর খারাপ হয়। স্থূলতা বৃদ্ধি পায়। ক্যান্সারের মতো মারন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। তার বদলে প্রচুর পরিমাণে শাকসবজি, ফলের রস পান করুন।

সবশেষে যে জিনিসটি না বললেই নয় সেটি হলো সারাদিনে প্রচুর পরিমাণে জল পান করুন। শীতকালে মাঝে মাঝে উষ্ণ গরম জল পান করুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media