Hoop Life

Cooking Tips: চটজলদি পেঁয়াজ-আদা-রসুনের খোসা ছাড়ানোর সহজ পদ্ধতি শিখে নিন

রান্না করার সময় একটু পিয়াজ, রসুন, আদা খোসা ছাড়ানো থাকলে কিন্তু রান্না করতে অনেক অসুবিধা হয়। তাই যখনই বাজার থেকে এগুলো কিনে আনবেন তখনই খোসা ছাড়িয়ে আপনি ছোট ছোট টুকরো করে কেটে ফ্রিজে রেখে দিতে পারেন, তাহলে কিন্তু রান্না করার সময় দেখবেন অনেক তাড়াতাড়ি রান্না হয়ে যাচ্ছে। না হলে এই ছোট ছোট কাজগুলো করতে করতে দেখবেন রান্না করতে প্রচুর দেরী হচ্ছে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কিভাবে পেঁয়াজ, আদা, রসুনের খোসা ছাড়াতে পারবে।

একদম প্রথমে জেনে নিন রসুনের খোসাটি কি করে ছাড়াবেন? হালকা গরম জলের মধ্যে সামান্য পরিমাণ নুন দিয়ে রসুনের কোয়া গুলিকে ভিজিয়ে রাখতে হবে। অন্তত আধা ঘন্টার মত। তারপরে দেখবেন হাত একটু চাপ দিলেই খুব সহজেই খোসা ছাড়িয়ে গেছে।

পিঁয়াজের যদি তাড়াহুড়ো করে খোসা ছাড়াতে চান, তাহলে আর পিছন দিকটা ছুরি দিয়ে কেটে দেবেন তাহলে দেখবেন হাত দিয়ে একটু চাপ দিলেই পেঁয়াজের খোসার বেরিয়ে আসছে।

আদার খোসা ছাড়ানোর জন্য আগেও বেশ খানিকক্ষণ আধঘণ্টার মধ্যে জলে ভিজিয়ে রাখবেন। এরপর কোন চামচের সাহায্যে আদা ঘষে নিলেই খোসা বেরিয়ে আসবে।

এমন যদি টিপস পেতে চান তাহলে অবশ্যই আমাদের পাতায় ফলো করুন। এই রকম যারা নতুন গৃহিনী আছেন যাদের কাজ করতে খুব একটা ভালো লাগে। তারা কিন্তু ছোট ছোট টিপস প্রতিদিন ফলো করলে তাকে অনেক বেশি সহজ করতে পারবেন।

whatsapp logo