Hoop Life

Skin Care: গরম পড়তেই মোজায় দুর্গন্ধ? জেনে নিন পাঁচ সমাধান

গরম কাল পড়তে না পড়তেই দুর্গন্ধ শুরু হয়ে গেছে, তো না শরীরে দুর্গন্ধের কথা বলছি না, পায়ের দুর্গন্ধের কথা বলছি মোজার দুর্গন্ধের কথা বলছি, মোজার দুর্গন্ধকে যদি খুব সহজেই দূর করতে চান তাহলে মাত্র পাঁচটি উপায় ফলো করুন। তবে এর জন্য আপনাকে খুব একটা দামী দামী জিনিস কিনে নিতে হবে না, এর জন্য যদি কয়েকটা জিনিস হাতের কাছে থাকে তাহলেই দেখবেন পায়ের দুর্গন্ধ একেবারে দূর হয়ে গেছে।

প্রথমেই যখন বাইরে থেকে আসছেন তখন পা ভালো করে পরিষ্কার জলে ধুয়ে নিতে হবে, তারপর অর্ধেকটা বালতি জল ভর্তি করুন এর মধ্যে এক টেবিল চামচ ভর্তি ভর্তি বেকিং সোডা দিয়ে একটি পাতিলেবুর বস দিয়ে খুব ভালো করে তারপরে এর মধ্যে দুটো পা ডুবিয়ে অন্তত ৩০ মিনিট বসে থাকতে হবে। জল যেন অবশ্যই গরম হয়, এরপরে কোন পুরনো টুথব্রাশ অথবা কোন পা ঘসার কিছু নিয়ে খুব ভালো করে পায়ের আঙ্গুলের ফাঁকে গোড়ালিতে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিতে হবে, আর অতিরিক্ত পায়ে ময়লা থাকলে একটা শ্যাম্পু দিয়ে দিতে পারেন।

যদি সপ্তাহে অন্তত তিনদিন করতে পারেন, তাহলে দেখবেন আপনার পায়ের গন্ধ একেবারে চলে গেছে। তবে একটা দিক খেয়াল রাখতে হবে কখনো সিন্থেটিক মোজা ব্যবহার করবেন না সিন্থেটিক মোজা ব্যবহার করলে কিন্তু অনেক বেশি গন্ধ বেরোয় সেক্ষেত্রে সুতির মোজা ব্যবহার করবেন এবং মোজাকে প্রতিদিন পরিষ্কার করবেন, সাবান দিয়ে ভালো করে ধুতে হবে নোংরা মোজা হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক