Beauty Tips: রান্নাঘরেই লুকিয়ে রয়েছে ত্বক ও চুলের সৌন্দর্যের চাবিকাঠি

Shreya Chatterjee

Shreya Chatterjee

ত্বক ও চুল সুন্দর করতে আমরা সব সময় উপর থেকে ক্রিম লাগাই। নানান রকম জিনিস ব্যবহার করি, কিন্তু আমাদের ভিতর যদি ঠিকঠাক না থাকে তাহলে কিন্তু আমাদের ত্বক আর চুলের একেবারেই ভালো থাকবে না। তাই আর দেরি না করে Hoophaap এর চটজলদি দেখে ফেলুন, এই পাঁচটি সকালের পানীয় যা খেলে আপনার ত্বক একেবারে সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে।

১) গ্রিন জুস- গ্রিন জুস বলতে আপনি যে সবজি গুলি ব্যবহার করতে পারেন, তাহলো চাল কুমড়ো, লাউ, শশা, পালংশাক যেকোনো সবুজ সবজির যদি আপনি খুব ভালো করে ব্লেন্ড করে ছেঁকে নিয়ে খেতে পারেন, এটি কিন্তু আপনার জন্য অসাধারন।  ত্বক ও চুল দুটোই ভালো রাখতে সাহায্য করবে।

২) শসার রস – আমরা অনেকেই জানি না, খালি পেটে শসার রস আমাদের ত্বক এবং চুলের জন্য ঠিক কতখানি ভালো যারা গ্যাস, অম্বল এর সমস্যায় ভুগছেন বা কোষ্ঠকাঠিন্য সমস্যায় ভুগছেন, তারা এটি অবশ্যই বাড়িতে বানিয়ে খান, দেখবেন কিছুদিন পরেই আপনার ত্বক ও চুল কত সুন্দর এবং ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

৩) গাজরের রস – গাজরের রস ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। এছাড়াও গাজরের রস যদি নিয়মিত খাওয়া যায় তাহলে ত্বক, চুল দুটোই সুন্দর থাকে। এইভাবে যদি জুস বা ফ্রেশ গাজর স্যালাড করে খেতে পারেন।  যাদের পক্ষে সেটা সম্ভব না তারা রস করেও খেতে পারেন।

৪) এবিসি জুস- আপেল, গাজর এবং বিট এই তিনটি ফলকে খুব ভালো করে ব্লেন্ডারে দিয়ে ভালো করে জুস বানিয়ে নিয়ে এই জুস যদি প্রতিদিন সকালে খালি পেটে খেতে পারেন, তাহলে পেয়ে যাবেন আপনি অসাধারণ চুল এবং ত্বক।

৫) কলা খেজুরের স্মুদি- কলা, খেজুর মিক্সিতে ব্লেন্ড করে খেতে পারেন৷ সকালে খালি পেটে খান।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক