Lifestyle: অমঙ্গল এড়াতে ভুলেও বাড়িতে লাগাবেন না এই পাঁচটি গাছ

Shreya Chatterjee

আমরা এখন আমাদের শখের বাগান গড়ে তুলি আমাদের বাড়িতে। নানান রকমের গাছ লাগাই কিন্তু আমরা অনেক সময় বাস্তু না মেনে আমাদের ইচ্ছা মতন গাছ লাগাই। আর এই ইচ্ছামতন গাছ লাগালে কিন্তু বিপদ হতে পারে। তাই আমাদের Hoophaap এর পাতায়, জেনে নিন, বাস্তুমতে কি সেই গাছ যেগুলি লাগালে আপনার জীবন একেবারে ধ্বংস হয়ে যাবে। জীবনে যদি অর্থনৈতিকভাবে অনেকটা সমৃদ্ধশালী হতে চান তাহলে অবশ্যই আমাদের পাতায় দেখে নিন, বাড়িতে কোন ধরনের গাছ একেবারেই রাখবেন না।

১) বনসাই উদ্ভিদ – সাধারণত বট, অশ্বত্থের এই ধরনের বড় বড় গাছকে ছোট ছোট টবের মধ্যে নিয়ে বনসাই করার প্রবণতা অনেকেরই থাকে কিন্তু বাস্তু বলছে, বনসাই উদ্ভিদ আপনার গৃহে রাখা একেবারেই শুভ নয়। বনসাই যদি আপনি আপনার বাড়িতে রাখেন, তাহলে আপনি আর সমৃদ্ধশালী হতে পারবেন না।

২) কাঁটা জাতীয় উদ্ভিদ – অনেক সময় আমরা আমাদের বাড়ির ভিতরে সাজানোর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে নানান রকমের ক্যাকটাস আমাদের ঘরের মধ্যে রোপণ করে থাকি, কিন্তু আমরা জানিনা এই গাছগুলি আমাদের জন্য একেবারেই ভালো নয়। এই গাছগুলি বাড়ির মধ্যে নেতিবাচক শক্তিকে অনেক বেশি পরিমাণে আহবান করে।

৩) শুকনো গাছ, প্লাস্টিকের গাছ – ঘরের মধ্যেই তা যদি শুকিয়ে যায় বা গাছের পাতা যদি শুকিয়ে যায়, তাহলে সেগুলোকে তৎক্ষণাৎ কেটে বাদ দিয়ে দিন। শুকনো গাছ বাড়িতে রাখলে আর্থিক সমস্যার পাশাপাশি পরিবারের সদস্যদের মধ্যে নানান সমস্যা দেখা দিতে পারে। ঘর সাজানোর জন্য প্লাস্টিকের গাছ একেবারেই রাখা উচিত না, এমনটাই বলছেন বাস্তব বিশেষজ্ঞরা।

৪) অশ্বত্থ গাছ -পুজোর জায়গায় এই গাছ শুভ। কিন্তু বাড়িতেই কাজ একেবারেই রাখবেন না অনেক সময় বাড়ির দেওয়ালের ফাটলে গা জন্মায় তৎক্ষণাৎ এই গাছ তুলে ফেলে দিন।

৫) বাবলা গাছ – বাবলা গাছের মধ্যে রয়েছে প্রচুর ঔষধিগুণ। কিন্তু তাও বাস্তুবিদরা মনে করছেন, আপনার বাড়ীতে কখনো বাবলা গাছ কি রাখবেন না। বাবলা যদি আপনার গৃহে থাকে তাহলে আপনার শরীর অনেকটা খারাপ হতে শুরু করবে, এবং আপনার ঘরের মধ্যে নেতিবাচক শক্তি অনেকটা বেড়ে যাবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

About Author

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক