যে পদ্ধতিতে নাকের উপরে ব্ল্যাকহেডসের সমস্যার সমাধান হবে

Avatar

HoopHaap Digital Media

মুখের সৌন্দর্য অনেক সময় নষ্ট করে দেয় ব্ল্যাকহেডস। নাকের ওপরে থুতনির ওপরে হওয়া ছোট ছোট কালো দাগ যাকে আপনি খুব সহজেই বাড়িতে থাকা কয়েকটি উপাদান এর সাহায্যে একেবারে দূর করে ফেলতে পারেন। বাজার চলতি অনেক ব্র্যান্ডেড কোম্পানির নানান রকমের ব্ল্যাকহেডস রিমুভার ক্রিম আছে কিন্তু সেগুলি আদবে কতটা কার্যকরী তা আপনি কয়েকবার ব্যবহার করলেই বুঝতে পারবেন আবার ব্ল্যাকহেডস ফিরে আসতে পারে কিন্তু সপ্তাহে দুদিন নিয়মিত এই ঘরোয়া উপাদান গুলি ব্যবহার করেন তাহলে আপনার ব্ল্যাকহেডস সমস্ত চলে যাবে এবং মুখের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

ডিমের সাদা অংশ ব্ল্যাকহেডস তোলার জন্য অসাধারণ একটি উপাদান। এক চামচ ডিমের সাদা অংশ নিয়ে একটি টিস্যু পেপারের সাহায্যে সাদা অংশটিকে যদি নাকের উপরে লাগিয়ে বেশ কিছুক্ষণ রেখে দেন তারপরে সেই টিস্যু পেপারটা হাত দিয়ে তুলে নেন তাহলে দেখবেন নাকের উপরটা অনেকটা পরিষ্কার হয়ে গেছে। যদিও একবারে ঠিক হবেনা। আস্তে আস্তে যদি সবকিছু তিনদিন নিয়ম করে এটা করতে পারেন তাহলে নাকের উপরে থুতনির উপরে হওয়া সমস্ত ব্ল্যাকহেডস অনেকটা পরিষ্কার হয়ে যাবে।

ব্ল্যাকহেডস তোলার জন্য আরও একটি অসাধারণ উপকরণ হলো লেবুর রস। যদি নাকের উপরে বেশ কিছুক্ষণ দিয়ে ভালো করে রেখে দিয়ে পরে ঘষে ঘষে তুললেই দেখবেন নাকের উপরটা কত পরিষ্কার হয়ে গেছে।

ব্ল্যাকহেডস দূর করার জন্য চিনি খুব অসাধারণ একটি উপাদান। একটি পাত্রের মধ্যে সামান্য চিনি এবং লেবুর রস নিয়ে মিশ্রনটিকে যদি নাকের উপর ঘষে ঘষে লাগানো যায়, তাহলে খুব সহজেই ব্ল্যাক হেডস এর সেই সমস্যা থেকে রক্ষা পাওয়া যায়। চিনি শুধু ব্ল্যাকহেডস নয়, চিনি ত্বককে নরম করতে এবং অসাধারণ স্ক্রাবার হিসেবে কাজ করে।

Avatar

Leave a Comment