Hoop Life

Lifestyle: রঙ খেলায় অনীহা? দোলের দিন বাড়িতে বসে করুন এই পাঁচটি কাজ

দোলের দিন অনেকেই বাড়িতে থেকে একটু রিলাক্স করতে চান, অনেকেই রং খেলতে পছন্দ করেন না যারা পছন্দ করেন না তাদেরকে জোরজবস্তি করবেন না, দোলের দিন বাড়িতে বসে এই পাঁচটি কাজ করে ফেলতে পারেন। দোলের দিন বাড়িতে যদি এই পাঁচটি করতে কাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার সারা মাসের অনেক কাজ কিন্তু আপনি এগিয়ে রাখতে পেরেছেন।

ঘর গুছিয়ে ফেলুন- যদি রং খেলে সময় নষ্ট করতে না চান তাহলে ঘর গুছিয়ে ফেলতে পারেন, ঘর গুছাতে কিন্তু অনেক সময় লাগে, তাই এই দিনটিকে অবশ্যই কাজে লাগাতে পারেন।

রান্নাবান্না করুন – যদি অন্য কিছু করতে না ইচ্ছা করে তাহলে রান্নাবান্না করতে পারে। বাড়িতে দিন অনেক সময় অতিথিরা আগমন হয়, তাই উঠে থেকে যদি সন্তুষ্ট করতে চান তাহলে অবশ্যই তুলে দিন। অনেক রান্না করুন, দেখবেন মন ভালো থাকবে সময় কোথা দিয়ে কেটে গেছে।

রূপচর্চা করতে পারেন- যারা চাকরি করেন যারা রূপচর্চা করার সময় পান না এই দিনের এই ছুটিতে বেছে নিতে পারেন। নিজেকে একটুখানি চর্চা করার জন্য ভালো করে শ্যাম্পু হেয়ার স্পা, ফেসপ্যাক, পেডিকিওর, মেনিকিউর বাড়িতে বসেই করে ফেলতে পারেন। এগুলো করতে কিন্তু অনেক সময় লাগে তাই দোলের ছুটিতে অবশ্যই ব্যবহার করুন।

পরিবারের সদস্য সঙ্গে আড্ডা মারুন – দোলের ছুটিতে অবশ্যই পরিবারের সঙ্গে বন্ধুদের সঙ্গে আড্ডা মারুন। যদি রং খেলতে ইচ্ছা না করে তাহলে এই পুরো ছুটিটা আড্ডা মেরে কাটিয়ে দিতে পারেন, দেখবেন সারা মাসের আপনার যা পরিশ্রম হয়। তার অনেকখানি এই আড্ডা মারার ফলে আপনি যা ক্যালরি তা কিন্তু সেখানে কাজে লাগাতে পারবেন।

শখের জিনিস করুন – প্রতিভাকে একটু ঝালাই করে নিতে পারেন, যারা সারা সপ্তাহ সময় পান না, তারা এই ছুটির দিনগুলোকে অবশ্যই কাজে লাগাতে পারেন, গান করা, আবৃত্তি করা, কবিতা বলা, আঁকা, যা ইচ্ছায় দিন অবশ্যই করুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক