whatsapp channel

Skin Care: বেঁচে যাবে পার্লারের খরচ, ঘরোয়া উপাদান দিয়েই দূর করুন শরীরের অবাঞ্ছিত লোম

অবাঞ্ছিত লোম আমাদের শরীরে অনেক সমস্যা সৃষ্টি করতে পারে। কিন্তু সবার আগে জানতে হবে এই অবাঞ্ছিত লোম আমাদের শরীরে কেন জন্মায়? নারী শরীরে যদি অবাঞ্ছিত লোম বা পুরুষদের মতন লোম…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

অবাঞ্ছিত লোম আমাদের শরীরে অনেক সমস্যা সৃষ্টি করতে পারে। কিন্তু সবার আগে জানতে হবে এই অবাঞ্ছিত লোম আমাদের শরীরে কেন জন্মায়? নারী শরীরে যদি অবাঞ্ছিত লোম বা পুরুষদের মতন লোম হয়, তাহলে সেক্ষেত্রে অবশ্যই আপনাকে বুঝতে হবে আপনার শরীরে হরমোনের কোন ভারসাম্যের সমস্যা হচ্ছে। সেক্ষেত্রে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

Advertisements

অতিরিক্ত অবাঞ্ছিত লোম আপনাকে দেখতেও বিশ্রী করে দিতে পারে। অনেক কিছু বাইরে থেকেই নানান রকম বাজার চলতি ক্রিম এনে লোমকে হয়তো তুলতে পারবেন। কিন্তু গোড়া থেকে যদি এই লোম নির্মূল করতে চায়, তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে আগে হরমোনকে আপনাকে ঠিক করতে হবে বা যাদের অতিরিক্ত থাইরয়েডের সমস্যা আছে কিংবা পিসিওডির সমস্যা আছে, তাদের কিন্তু এর সমস্যা দেখা দিতে পারে। তবে ঘরোয়া উপাদান ব্যবহার করেও আপনি এই লোমকে একেবারে পরিষ্কার করে ফেলতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) প্রথমে আপনাকে যে পদ্ধতিটি বলবো সেটি করার জন্য নিতে হবে এক কাপ জল সেটি ভালো করে ফুটে গেলে তার মধ্যে নিতে হবে দুই থেকে তিন টেবিল চামচ চিনি। খুব ভালো করে চিনি এর মধ্যে মিশে গেলে নিয়ে নিতে হবে এক কাপ দুধ। খুব ভালো করে মিশ্রণটিকে ফোটাতে হবে তারপরে অর্ধেকটা হয়ে গেলে এই মিশ্রণটি যেখানে লোমের আধিক্য বেশি সেখানে লাগিয়ে অনেকক্ষণের জন্য রেখে দিতে পারেন।

Advertisements

২) দ্বিতীয় পদ্ধতিতে আপনাকে একইভাবে জল গরম করতে হবে। তার মধ্যে নিয়ে নিতে হবে পরিমাণ মতো চিনি আঠা আঠা হয়ে গেলে তার মধ্যে নিয়ে নিন পরিমাণ মতো লেবুর রস। এরপর গ্যাস থেকে নামিয়ে যখন আঠা আঠা হয়ে যাবে যেখানে লোমের আধিক্য বেশি সেখানে লাগিয়ে কোন কাপড়ের সাহায্যে ঘষে ঘষে তুলে নিন। দেখবেন লোম একেবারে উঠে গেছে।

Advertisements

Skin Care: বেঁচে যাবে পার্লারের খরচ, ঘরোয়া উপাদান দিয়েই দূর করুন শরীরের অবাঞ্ছিত লোম

৩) তৃতীয় পদ্ধতিতে আপনাকে ব্যবহার করতে হবে ফটকিরি। অনেকেই জানেন না, ফটকিরির জল ত্বক ভালো করতে সাহায্য করে। এছাড়াও লোমের গ্রোথকে অনেকটা কমিয়ে দেয়। তাই নিয়মিত ফটকিরির জল মুখে মাখতে পারেন এছাড়াও যেখানে লোমের আধিক্য বেশি সেখানে লাগাতে পারেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক