whatsapp channel

Skin Care Tips: ত্বক ঝুলে যাচ্ছে? ঘরোয়া উপায়ে সমাধান পেতে জেনে নিন সহজ টিপস

বয়স হওয়ার অনেক আগেই তো ঝুলে যেতে পারে বা ত্বকের টানটান ভাব একেবারে নষ্ট হয়ে যেতে পারে, কুড়ি বয়সেই আপনাকে যেন বুড়ির মতন দেখতে হয়ে যেতে পারে। কিন্তু এই সমস্ত…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বয়স হওয়ার অনেক আগেই তো ঝুলে যেতে পারে বা ত্বকের টানটান ভাব একেবারে নষ্ট হয়ে যেতে পারে, কুড়ি বয়সেই আপনাকে যেন বুড়ির মতন দেখতে হয়ে যেতে পারে। কিন্তু এই সমস্ত কিছু আপনি খুব সহজেই মানে একটু চুটকি দিয়ে একেবারে বন্ধ করে দিতে পারেন। মানে আপনার যদি বয়স ৪০ বছর হয় আপনাকে দেখে মনে হবে, কুড়ি বছর।

পুজোর সময় যদি নিজেকে অনেক সুন্দর করতে চান, তাহলে কিন্তু অবশ্যই এই কতগুলি স্টেপ আপনাকে মেনে চলতে হবে। আপনি যদি নিয়মিত ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বক হবে কাঁচের মতো ঝকঝকে, আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন, কি করে অকালবার্ধক্যকে দূর করবেন।

তার আগে জেনে নিন অকালবার্ধক্য হওয়ার কারণ কি –

অনিয়মিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভাস পরিমাণ মতন জল পান না করা শরীরের মধ্যে বেশি পরিমাণ তরল জাতীয় পদার্থ জমে থাকা এছাড়া নানান রকম লাইফস্টাইল মানচিত্রের ইত্যাদি নানা কারণে আপনার চামড়ায় অকালবার্ধক্য চলে আসতে পারে।

১) নারকেল তেল – মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে মুখের ওপরে নারকেল তেল দিয়ে খুব ভালো করে ম্যাসাজ করতে হবে। এটি যদি আপনি নিয়মিত করতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বকে অকালবার্ধক্য দূর হয়ে যাবে, যাদের অয়েলি স্কিন তারা এটি স্কিপ করবেন।

২) অ্যালোভেরা জেল – প্রতিদিন স্নান করার পরে আপনি যদি অ্যালোভেরা জেল খুব ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলেও আপনার ত্বক অনেক বেশি সুন্দর টানটান হবে। সেক্ষেত্রে বাইরের কেনা কোন ব্র্যান্ডেড কোম্পানির অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন আর যদি তা না হয় বাড়িতে যদি গাছ থাকে, তাহলে সেই গাছের পাতা কেটে এই জেল ব্যবহার করতে পারেন।

৩) মধু- মধু ত্বকের টানটান করতে সাহায্য করে। ত্বকের ওপরে বেশ অনেকখানি মধু লাগিয়ে রেখে দিন। তারপর বেশ খানিকক্ষণ ঘষে ঘষে পরিষ্কার করে নিন। এরপর একটু ভালো করে আধ ঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার তো কোনো পরিষ্কার এবং চকচকে হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Skin Care Tips: ত্বক ঝুলে যাচ্ছে? ঘরোয়া উপায়ে সমাধান পেতে জেনে নিন সহজ টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক